পারিশ্রমিকে সেরা মুশফিক!

সাজিদা জেসমিন »

নতুন বছরের প্রথম মাস অতিবাহিত হয়ে গিয়েছে। খুব দ্রুত ক্রিকেটারদের সাথে নতুন করে চুক্তি করবে বিসিবি। বিসিবির বোর্ড সভায় এবং নীতিনির্ধারকগণের আলোচনায় ইতোমধ্যেই চূড়ান্ত হয়েছে ক্রিকেটারদের চুক্তির ব্যাপারে।

এবার সবচেয়ে বেশি পারিশ্রমিক পাবেন উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। ভিন্নরূপে পয়েন্টের ভিত্তিতে এবার পারিশ্রমিক নির্ধারণ করা হবে। সে হিসেবে মুশফিকের পয়েন্ট সবচেয়ে বেশি। এমনটা নিশ্চিত করেছে ক্রিকেটবিষয়ক জনপ্রিয় গণমাধ্যম ক্রিকবাজ।

সেরা ক্যাটাগরিতে এবার থাকবেন ৩ ক্রিকেটার। তামিম, রিয়াদ এবং মুশফিক। তামিম,রিয়াদের পারিশ্রমিক হবে ৬লাখ টাকা। এ-র থেকে একটু বেশি পারিশ্রমিক পাবেন মুশফিক। মুশফিকের পারিশ্রমিক হবে ৬লাখ ২০ হাজার টাকা।

খেলোয়াড়দের ম্যাচ খেলার প্রতি আগ্রহ বাড়াতে প্রতি ম্যাচে পয়েন্টের হিসেবে বাড়ানো হবে পারিশ্রমিক। সে হিসেবে, ২০১৭ সালের পূর্বের টেস্ট ম্যাচ সমূহের জন্য ৮ পয়েন্ট এবং ২০১৮ এবং ২০১৯ সালের ম্যাচগুলোর জন্য ১০ পয়েন্ট করে হিসেব করা হবে।

ওয়ানডে ম্যাচের ক্ষেত্রে ২০১৭ সাল পর্যন্ত ম্যাচ গুলোতে ৪ পয়েন্ট এবং টি-২০ তে ৩ পয়েন্ট করে। সে হিসেবে মুশফিকের পয়েন্ট বেশি৷ সীমিত ওভারের ম্যাচে ১১৭২ এবং টেস্টে ৫৭৪ পয়েন্ট আছে মুশফিকের। তাই মুশফিকের পারিশ্রমিকেও থাকছে বাড়তি। শেষ বার চুক্তিতে প্রত্যেকে ৪ লাখ করে পেতেন।

মুমিনুল, লিটন,মিরাজ, রুবেল পাবেন ৩ লাখ করে৷ তাইজুল,মুস্তাফিজ পাবেন আড়াই লাখ টাকা। ইমরুল পাবেন ২ লাখ টাকা। মিঠুন ১ লাখ ৭৫ হাজার টাকা। উল্লেখ্য মুস্তাফিজের পূর্বের পারিশ্রমিক ছিলো ৩ লাখ৷ নতুন হিসেবে তার পারিশ্রমিক কমছে।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »