পাকিস্তান নিয়মিত ৩৫০ রান করার ক্ষমতা রাখে: ইউসুফ

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

ওয়ানডে ক্রিকেটে এখন নিয়মিতই ৩০০ এর বেশি রান করতে দেখা যায় অনেক দলকেই। যে কারণে মোহাম্মদ ইউসুফের বিশ্বাস ওয়ানডেতে নিয়মিত ৩৫০ রান করার সামর্থ্য রয়েছে পাকিস্তানের।

চলতি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ শুরুর আগে এক ভিডিও বার্তায় কথা বলেছেন পাকিস্তানের এই ব্যাটিং কোচ। তার মতে ৩৫০ এর বেশি রান করতে হলে বড় ভূমিকা পালন করতে হবে ওপেনারদের। তাদের কাছে অন্তত ৭০ রান চান পাকিস্তানের এই কোচ।

তিনি বলেছেন,”আধুনিক ক্রিকেটে ৩৫০ নিয়মিত স্কোর এবং এমনটা করতে হলে আমাদের ওপেনারদের দারুণভাবে ইনিংস পরিকল্পনা করতে হবে। সে ক্ষেত্রে অবশ্যই আমাদের ৭০ রান করতে হবে প্রথম ১০ ওভারে এবং আমাদের বেশিরভাগ খেলোয়াড়ই এটা করতে পারে।”

পাকিস্তানের মিডল অর্ডারও বড় রান করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে বলে মনে করেন ইউসুফ।

তিনি বলেন,”আমাদের মিডল অর্ডারের কম্বিনেশন দারুণ, খুশদিল শাহর মতো কেউ যে স্ট্রাইক রোটেড করে খেলতে পারে। সেই সঙ্গে বড় শটও খেলতে পারে।”

বর্তমান সময়ে বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটারদের মধ্যে অন্যতম বাবর আজম। সাবেক পাক ক্রিকেটার ইউসুফ মনে করেন বাবর বড় শটের সঙ্গে স্ট্রাইক রোটেড করেও খেলতে পারেন। সেই সঙ্গে রিজওয়ানের রানিং বিটুইন দ্য উইকেট ও প্রতিপক্ষকে চেপে ধরার সামর্থ্যে মুগ্ধ পাকিস্তানের সাবেক এই ব্যাটার।

ইউসুফ বলেন,”বাবর একজন বিশ্বমানের খেলোয়াড়। সে স্ট্রাইক রোটেড করে খেলার সঙ্গে সুযোগ পেলে বড় শটও খেলতে পারে। বিশেষ করে রিজওয়ান গত কয়েক বছর ধরে দারুণ খেলছে। সে সবসময়ই প্রতিপক্ষ দলকে চাপে রাখে। এমনকি রানিং বিটুইন দ্য উইকেটেও সে দারুণ।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »