পাকিস্তানের বিপক্ষে মাঠে নামলেই কোহলির ২ রেকর্ড!

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

চলতি এশিয়া কাপের দ্বিতীয় ম্যাচে, আজ চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে এশিয়ার আরেক পরাশক্তি ভারত। আজকের ম্যাচে ভারতের হয়ে মাঠে নামলেই একসাথে দারুণ দুটি রেকর্ডের স্বাদ নিবেন বিরাট কোহলি।

ভারতের জার্সি গায়ে এখন অব্দি ৯৯টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন বিরাট। আজকের ম্যাচ দিয়ে, নিজের আন্তর্জাতিক ক্যারিয়ারের শততম টি-টোয়েন্টি ম্যাচ খেলার অপেক্ষায় এই ভারতীয় ব্যাটার। শুধু তাই নয়, আজকের ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি ফরম্যাটে ম্যাচের সেঞ্চুরির পাশাপাশি, কোহলির রেকর্ড পালকে যুক্ত হবে আরো একটি অনন্য রেকর্ড।

ভারতের হয়ে টি-টোয়েন্টি ফরম্যাটে ১০০তম ম্যাচে মাঠে নামার দিনে কোহলি বণে যাবেন, বিশ্ব ক্রিকেট ইতিহাসের দ্বিতীয় ক্রিকেটার! যিনি দেশের হয়ে ৩ ফরম্যাটে (টেস্ট,ওয়ানডে ও টি-টোয়েন্টি) একশত ম্যাচ খেলেছেন।

দেশের হয়ে ৩ ফরম্যাটেই ম্যাচের সেঞ্চুরি হাঁকানো প্রথম ক্রিকেটার হলেন কিউই ক্রিকেটার রস টেলর। ২০২০ সালে অনন্য এই রেকর্ডটির এলিট ক্লাবে প্রথম ব্যক্তি হিসেবে প্রবেশ করেন তিনি। আজকের ম্যাচের মধ্য দিয়ে এই এলিট ক্লাবে তাঁর সঙ্গী হতে যাচ্ছেন কোহলি।

উল্লেখ্য ভারতের হয়ে ক্যারিয়ারের শুরু থেকে এখন অব্দি ১০২ টেস্ট, ২৬২ ওয়ানডে ও ৯৯ টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নেমেছেন বিরাট কোহলী।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »