পাকিস্তানকে হারিয়ে ভারতের শ্বাসরুদ্ধকর জয়

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

জিততে হলে ভারতের দরকার ৩ বলে ৬ রান। স্ট্রাইকে হার্দিক পান্ডিয়া। টানটান উত্তেজনা। পুরো স্টেডিয়ামে পিনপতন নীরবতা। শেষ ওভারের চতুর্থ বলটা করলেন মোহাম্মাদ নেওয়াজ। উড়িয়ে মারলেন পান্ডিয়া। তাতেই উড়ে গেলো পাকিস্তানের স্বপ্ন। এশিয়া কাপের মঞ্চে রুদ্ধশ্বাস লড়াইয়ে পাকিস্তানকে ৫ উইকেটে হারালো ভারত।

১৪৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম ওভারেই ভারতকে ধাক্কা দেন অভিষিক্ত নাসিম শাহ। তার ওভারের দ্বিতীয় বলে শূন্য রানে বোল্ড হন লোকেশ রাহুল। এরপর বিরাট কোহলি ও রোহিত শর্মায় ভর করে পাওয়ারপ্লে’র ৬ ওভারে ১ উইকেটে ৩৮ রান তোলে ভারত।

রানরেট বাড়তি দেখে চাপ কমাতে পরের ওভারে মোহাম্মদ নেওয়াজের ওপর চড়াও হন রোহিত। তবে পরপর দুই ছক্কা মারতে গিয়েই ধরা পড়েন ভারতীয় দলপতি। বিদায় নেন ১৮ বলে ১২ রান করে। এক ওভার পর নেওয়াজের বলেই ৩৪ বলে ৩৫ রান করে লংঅফে ধরা পড়েন কোহলি।

এরপরের গল্পটার রচিয়তা রবীন্দ্র জাদেজা ও হার্দিক পান্ডিয়া। এই দু’জনের ব্যাটে ভর করে জয়ের বন্দরে পৌছে যায় ভারত। জাদেজা ২৯ বলে ৩৫ রান করে আউট হলেও পান্ডিয়া ১৭ বলে ৪ চার ও ১ ছক্কায় ৩৩ রানে অপরাজিত থাকেন। মাঝে ১৮ বলে ১৮ করে যান সূর্যকুমার যাদব।

এর আগে ভুবনেশ্বর-হার্দিকদের তোপে ইনিংসের এক বল বাকি থাকতে ১৪৭ রানেই অলআউট হয়ে যায় পাকিস্তান।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে শুরুতে ভারতীয় বোলারদের তোপের মুখে পড়লেও একপ্রান্ত আগলে খেলতে যান রিজওয়ান। তার ৪২ বলে ৪৩ ও মিডল অর্ডারে ইফতেখার আহমেদের ২২ বলে ২৮ রানে ভর করে ঘুরে দাঁড়ায় পাকিস্তান। শেষের দিকে শাহনেওয়াজ দাহানি ৬ বলে ১৬ করলে ১৪৮ রানের লড়াকু পুজি পায় পাকিস্তান।

ভারতের পক্ষে ৪ ওভারে মাত্র ২৬ রান দিয়ে ৪ উইকেট শিকার করেন ভুবনেশ্বর কুমার। ৩ উইকেট নেন হার্দিক পান্ডিয়া।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »