পরবর্তী সিরিজেই ‘নতুন মুমিনুলকে’ দেখার আশায় সুজন

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরের আগে বাংলাদেশ দলের টেস্ট অধিনায়কত্ব ছেড়েছেন মুমিনুল হক। দায়িত্ব পাওয়ার পর গত আড়াই বছরে খুব একটা সাফল্য না পাওয়ার পাশাপাশি নিজের ফর্ম হারানোয় মুমিনুলের এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন খালেদ মাহমুদ সুজন।

মুমিনুলের অধিনায়কত্বে উল্লেখযোগ্য সাফল্য তো পাননি বরং অধিনায়কত্বের চাপে পড়ে হারিয়েছেন নিজের ফর্মও। এই কঠিন অবস্থায় মুমিনুলের অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন সুজন।

সুজন বলেন,”আমি ইতিবাচকভাবেই দেখছি। মুমিনুল একজন পারফর্মার। অধিনায়কত্বও সে মনপ্রাণ দিয়ে চেষ্টা করেছে। ও খুবই আন্তরিক। অধিনায়কত্বও আন্তরিকভাবে করার চেষ্টা করেছে। যতটুকু পারে দলকে মোটিভেট করা, একসাথে রাখার চেষ্টা ও করেছে। কিন্তু ও খুবই দুর্ভাগা যে এসব করতে গিয়ে ওর নিজের খেলার ওপর প্রভাব পড়ে গেছে। আমার ক্যারিয়ারেও একসময় এমন হয়েছিল, অধিনায়কত্ব করতে গিয়ে পারফরম্যান্সে প্রভাব পড়েছিল।”

তিনি আরও বলেন,”অনেক সময় এমন হয় যে, নন-পারফর্মারের জন্য অধিনায়কত্ব করা কঠিন হয়। আমার মনে হয়, মুমিনুল খুবই বুদ্ধিমানের মতো সিদ্ধান্ত নিয়েছে। এই সিদ্ধান্ত নিতে পারা খুব সহজ না, মুমিনুল নিতে পেরেছে- এটাই গুরুত্বপূর্ণ। তার ক্যারিয়ারে অনেক দূরে যাওয়ার আছে এখনো। ওর পারফরম্যান্স বাংলাদেশের জন্য খুবই দরকার।”

সুজনের আশা, অধিনায়কত্ব ছাড়ার পর মুমিনুল ফিরবেন নতুন রূপে। তাই মুমিনুলের ব্যাটে আরও অনেক সেঞ্চুরি দেখার স্বপ্ন দেখছেন এই সাবেক টাইগার অধিনায়ক।

সুজনের ভাষ্যমতে,”অবশ্যই অধিনায়কত্ব করা একটি চাপ। এই চাপ থেকে বের হয়ে সে রান করবে আশা করি। আগত বছরগুলোতে সে বাংলাদেশের জন্য অনেক সেঞ্চুরি করবে। সেই সক্ষমতা ও তরুণ থাকতেই প্রমাণ করেছে। এখন তো অনেক পরিণত খেলোয়াড়। আশা করি, আগামী সিরিজ থেকে আমরা এক নতুন মুমিনুলকে দেখতে পারব যে রানে ফিরে আসবে। মুমিনুল রানে ফেরাটা দলের জন্য খুবই জরুরি।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »