নেতৃত্ব দিতে নয়, সহযোগিতা করতে এসেছেন শ্রীরাম

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

এশিয়া কাপের ফ্লাইটে উঠার দুদিন আগে বাংলাদেশ টি২০ ক্রিকেট দলের হেড কোচের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয় হেড কোচ রাসেল ডমিনগো। এবং তার জায়গায় টেকনিশিয়ান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে ভারতের শ্রিধরন শ্রিরামকে।

টেকনিক্যাল কনসালটেন্ট হিসেবে দায়িত্ব পেলেও এশিয়া কাপে প্রধান কোচের ভূমিকাই পালন করবেন এই ভারতীয় কোচ। এশিয়া কাপ শুরুর আগে নিজের ভূমিকাটা পরিস্কার করার পাশাপাশি শ্রীরাম জানালেন, নেতৃত্ব দিতে নয় বরং অধিনায়ক, অন্যান্য কোচ এবং টিম ডিরেক্টরের কাজ করে দলকে সহযোগিতা করা।
সংবাদ সম্মেলনে এ প্রসঙ্গে শ্রীরাম বলেন, ‘খুবই সহজ ব্যাপারটা। আমি আমার ভূমিকা সম্পর্কে পরিষ্কার। আমার ভূমিকাটা হলো রিসোর্স একত্র করা। আমাদের খুব ভালো কয়েকজন স্কিল কোচ আছেন। তারা যা করেন, তার ওপর আমার পূর্ণ আস্থা আছে। আমার কাজ মূলত অধিনায়ক, টিম ডিরেক্টরের সঙ্গে কাজ করা, এবং স্কিল কোচদের নিয়ে—তিনটি ভাগকে একত্রে আনা।’‘অস্ট্রেলিয়া এবং আইপিএলে কাজ করে (পাওয়া) আমার টি-টোয়েন্টি অভিজ্ঞতা কাজে লাগিয়ে কৌশল একত্র করা—যাতে রিসোর্স ঠিকঠাক কাজে লাগাতে পারি। আমি বলছি না যে আমি দলকে নেতৃত্ব দেব, আমি শুধু সহযোগিতা করছি।’

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর দায়িত্ব সামলাতে কদিন আগেই অস্ট্রেলিয়ার সহকারী কোচের পদ থেকে অব্যাহতি দিয়েছেন শ্রীরাম। অস্ট্রেলিয়ার দায়িত্ব ছাড়ার পর দেশে ফিরে তামিলনাড়ু প্রিমিয়ার লিগে (টিএনপিএল) ধারাভাষ্য দিচ্ছিলেন তিনি। এমন সময় খালেদ মাহমুদ সুজনের কল পেয়ে বাংলাদেশের কোচিং প্যানেলে যোগ দেন শ্রীরাম।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »