নিয়মিত আক্রমণাত্মক ক্রিকেট খেলতে চান রাহুল

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

ভারতের ক্রিকেট মানেই আক্রমণাত্মক ক্রিকেটের পসরা। টি-টোয়েন্টিতে তাদের উন্নতিটা চোখে পড়ার মতো। নিত্য নতুন ক্রিকেটার বের হচ্ছে তাদের। তবে এতকিছুর পরও সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভরাডুবি হয়েছিল ভারতের। সেই ব্যর্থতার পর আক্রমণাত্মক ক্রিকেট খেলার বার্তা দেয় টিম ম্যানেজমেন্ট। এখন থেকে নিয়মিতই এই ধারাটা ধরে রাখতে চান ভারতীয় ব্যাটার লোকেশ রাহুল।

আক্রমণাত্মক ব্যাটিং প্রদর্শনের মঞ্চ হিসেবে এশিয়া কাপকেই বেছে নিয়েছে ভারত। মূলত আসন্ন টি-টোয়েন্টি বিশ্বাপের আগে আক্রমণাত্মক মনোভাবের সঙ্গে নিজেদের মানিয়ে নিতেই এই সিদ্ধান্ত। এমনটাই জানিয়েছেন রাহুল।

রাহুল বলেন, “এই নতুন পরিকল্পনা (আক্রমণাত্মক কৌশল) সত্যিই আমাদের জন্য ভালো কাজ করেছে। দল যা চেয়েছিলো তা দলের প্রতিটি খেলোয়াড় বুঝতে পেরেছে। এটা দলের জন্য ভালো। বিশ্বকাপ আসার আগেই মাঠের ক্রিকেটে এটি প্রয়োগ করতে হবে এবং এতে নিজেদের অভ্যস্ত করে তুলতে হবে।”

নিজের বর্তমান সময়ের পারফর্ম্যান্স নিয়েও কথা বলছেন রাহুল। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পর চোটের কারণে বেশ কয়েক মাস মাঠের বাইরে ছিলেন রাহুল। চোট কাটিয়ে ফিরলেও ব্যাট হাতে সুবিধা করতে পারেননি তিনি।

রাহুল আরও বলেন, “দুর্ভাগ্যবশত, ইনজুররি থেকে ফেরার পর আমি খুব বেশি টি-টোয়েন্টি খেলতে পারিনি। কিন্তু আইপিএল খেলেছি এবং আমি একইভাবে (আক্রমণাত্মক মনোভাব নিয়ে) খেলেছি। আমি চেষ্টা করছি এটা ধরে রাখার এবং দলে অবদান রাখার। গত দুই-তিন মাস আমি খুব বেশি ম্যাচ খেলিনি। এটা আমার জন্য একটা চ্যালেঞ্জ।’

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »