নিজেদেরকেই হুমকি মানছেন বাশার!

সাজিদা জেসমিন »

পাকিস্তানের বিপক্ষে নিজেদেরকে হুমকিস্বরূপ ভাবছেন হাবিবুল বাশার। তার মতে পাকিস্তানের কন্ডিশনের সঙ্গে টাইগারদের মানিয়ে নেওয়া অনেক বড় চ্যালেঞ্জিং হবে মুমিনুল হকদের জন্য।

আগামী ৭ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্টে পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ দল। পেসবান্ধব উইকেট হওয়ায় সেখানে বাড়তি বাউন্স পেতে সুবিধা হবে পেসাররা। আর এই বিষয়কে চ্যালেঞ্জিং ভাবছেন সাবেক এই অধিনায়ক।

তিনি বলেন- ‘আসলে হুমকি আমরাই। পাকিস্তানের কন্ডিশন লক্ষ্য করুন, রাওয়ালপিন্ডিতে একটু পেস এবং বাউন্স বেশি থাকবে। আমরা সেটি কতটা মানিয়ে নিতে পারবো সেটি গুরুত্বপূর্ণ। চ্যালেঞ্জটা আমাদের নিজেদের কাছেই, নিজেদের জন্যই। এই কারণে বলেছি খুব চ্যালেঞ্জিং।’

পাকিস্তানে খেলা চ্যালেঞ্জিং কন্ডিশনে হলেও নিজেদের সামর্থ্যের প্রমাণ দিতে সক্ষম হবে বাংলাদেশ এমনটা মনে করেন বাশার। তাঁর বিশ্বাস চ্যালেঞ্জ মোকাবেলার মানসিকতা থাকলে আজহার আলীদের সামলানো তেমন একটা কঠিন হবে না।

বাশারের ভাষায় – ‘এমন না যে পাকিস্তানের সঙ্গে আমরা পূর্বে খেলিনি। এমন বোলিংয়ের মুখোমুখি আমরা হইনি তাও না। এটা পুরোপুরি নির্ভর করবে আমাদের উপরে, এই চ্যালেঞ্জ আমরা কীভাবে মোকাবিলা করছি। আমার কাছে মনে হয় আমরা কি করতে চাই সেটাই বেশি গুরুত্বপূর্ণ।’

বাংলাদেশ টেস্ট স্কোয়াড : মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, লিটন দাস (উইকেটরক্ষক), সাইফ হাসান, তাইজুল ইসলাম, নাঈম হাসান, এবাদত হোসেন, আবু জায়েদ রাহী, আল-আমিন হোসেন, রুবেল হোসেন ও সৌম্য সরকার।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »