নিজেদেরকেই হুমকি মনে করছেন বাশার!

দুর্জয় দাশ গুপ্ত »

পাকিস্তানের বিপক্ষে সিরিজে নিজেদেরকেই হুমকি হিসেবে দেখছেন বাংলাদেশ জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন। বাংলাদেশ ক্রিকেট দলের এই নির্বাচকের মতে পাকিস্তানের কন্ডিশনের সঙ্গে নিজেদের মানিয়ে নেয়াটাই আসল চ্যালেঞ্জ হবে মুমিনুল হকের দলের জন্য।

আগামী ৭ ফেব্রুয়ারি রাওয়ালপিণ্ডিতে শুরু হবে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম টেস্ট। বরাবরের মতোই পেস বান্ধব উইকেট হওয়ায় এখানে বাড়তি সুবিধা পেতে পারেন পেসাররা। মূলত এই বিষয়টিকেই চ্যালেঞ্জ হিসেবে দেখছেন সাবেক অধিনায়ক বাশার।

জাতীয় দলের এই নির্বাচক গণমাধ্যমকে বলেন, ‘আসলে আমাদের জন্য হুমকি আমরা নিজেরাই। পাকিস্তানের কন্ডিশন দেখুন, রাওয়ালপিণ্ডিতে একটু পেস এবং বাড়তি বাউন্স থাকবে। আমরা সেটা কতটা মানিয়ে নিতে পারবো সেটাই গুরুত্বপূর্ণ। তাই চ্যালেঞ্জটা আমাদের নিজেদের কাছে এবং নিজেদের জন্য। এই কারণে বলছি এই সিরিজটা খুব চ্যালেঞ্জিং।’

পাকিস্তানের মাটিতে চ্যালেঞ্জিং কন্ডিশনে খেলা হলেও নিজেদের সামর্থ্যের জানান দিতে পারবে বাংলাদেশ এমনটাই মনে করেন হাবিবুল বাশার। তাঁর বিশ্বাস চ্যালেঞ্জ মোকাবেলার মানসিকতা থাকলে আজহার আলীদের সামলানো তেমন একটা কঠিন হবে না বাংলাদেশের।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »