নিজেকে বলছিলাম, আমি ফুরিয়ে যাইনি: কার্তিক

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ব্যাট হাতে ছড়ি ঘুরিয়ে চলেছেন দীনেশ কার্তিক। শেষ দিকে দারুণ সব ফিনিশিং এনে দিচ্ছেন ৩৬ বছর বয়সী এই ব্যাটার। গতকাল রাজস্থান রয়্যালসের বিপক্ষে ২৩ বলে অপরাজিত ৪৪ রানের অনবদ্য এক ইনিংসে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে জিতিয়েছেন তিনি। ম্যাচ শেষে কার্তিক জানালেন, নিজের অস্তিত্ব জানান দেয়ার ক্ষুধা একটুও কমেনি তার।

আইপিএলের গত কয়েক আসরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেন কার্তিক। কিন্তু বাজে পারফর্ম করায় তার ওপরে আস্থা হারায় ফ্র্যাঞ্চাইজিটি। এই বছরে কার্তিকের নতুন ঠিকানা হয় বেঙ্গালুরু। চলতি আসরে কলকাতার বিপক্ষে ৭ বলে ১৪ এবং পাঞ্জাব কিংসের বিপক্ষে ১৪ বলে ৩২ রানের আরও দুটি অপরাজিত ইনিংস খেলেন তিনি।

নিজ পারফরম্যান্স নিয়ে কার্তিক বলেন,”এই বছর আমি অনেক চেষ্টা করেছি আমার নামের প্রতি সুবিচার করতে। গত বছর আমি আরও ভালো খেলতে পারতাম। এই বছর আমি আরও বেশি অনুশীলন করেছি। অনুশীলনে যারা আমাকে সাহায্য করেছে তাদের টুপি খোলা সম্মান। আমি অনেক চেষ্টা করে গেছি, নিজেকে সবসময় বলেছিলাম যে আমি ফুরিয়ে যাইনি। আমি যখন উইকেটে গিয়েছি, তখন ওভারপ্রতি ১২ রান লাগত। আমার আগ্রাসী খেলতেই হতো। এমন অবস্থায় কী করতে হয়, সেটা আমি আগেই অনুশীলন করেছি। সবার আগে শান্ত থাকতে হয় এবং কার ওপর চড়াও হবেন সেটা বুঝতে নিতে হয়। সাদা বলের জন্য।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »