নানা নাটকীয়তার অবসান ঘটিয়ে পাকিস্তান সফরে যাচ্ছে শ্রীলঙ্কা

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

নানা নাটকীয়তা শেষে পাকিস্তান সফরে যাচ্ছে শ্রীলঙ্কা ক্রিকেট টিম। পাকিস্তান ও শ্রীলঙ্কার মধ্যকার ওয়ানডে ও টি-২০ সিরিজ নির্ধারিত ছিলো আগেই তবে মাঝখানে নিরাপত্তা ইস্যুর কারনে শুরু যাওয়া না যাওয়ার প্রশ্ন। তবে সব কিছু ছাপিয়ে পাকিস্তান সফরে যাচ্ছে শ্রীলঙ্কা এমনটাই জানিয়েছেন শ্রীলঙ্কা বোর্ডের সেক্রেটারি জোন ডি মেল। বেশ কয়েকদিন আগে শ্রীলঙ্কার নিরাপত্তার বিভাগ জানায় যে পাকিস্তান সফর যাওয়াটা খুবই ঝুকিপূর্ণ। ঘটতে পারে কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনা। তাঁরপর থেকে পাকিস্তান সফর নিয়ে শুরু হয় নিরাপত্তা ইস্যুর আলোচনা।

নিরাপত্তা ইস্যু নিয়ে যখন প্রশ্ন উঠে তখন শ্রীলঙ্কা বোর্ড থেকে তাদের সেক্রেটারি জেন ডি মল সহ বেশ কয়েকজনকে পাকিস্তানে পাঠানো হয়। ডি মল গিয়ে পাকিস্তানের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সাথে আলোচনা শেষে তাদের কাছে সবুজ সংকেত পান তারপর তিনি শ্রীলঙ্কা বোর্ডকে সবুজ সংকেত জানান। তিনি বলেছেন, ‘আমরা পাকিস্তানের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কাছ থেকে সর্বোচ্চ নিরাপত্তা পাওয়ার আশ্বাস পেয়েছি। তারা আমাদের জানিয়েছেন যে সফরের সব কিছু ঠিকঠাক মতই চলবে আমরা আপনাদের সর্বোচ্চ নিরাপত্তা দেয়ার চেষ্টা করবো।’

এর আগে ২০০৯ সালে পাকিস্তান সফরে গিয়ে হামলার মুখে পড়েছিলো শ্রীলঙ্কা দল। সেই সময় শ্রীলঙ্কার টিম বাসে হামলা করা হয়েছিলো আর সেবার বেশ কয়েকজন আহত হয়েছিলেন। তারপর থেকে পাকিস্তানে নিষিদ্ধ করা হয় সকল আন্তর্জাতিক ক্রিকেট। তবে পাকিস্তান চেষ্টা চালিয়ে যাচ্ছে নিজেদের দেশে ক্রিকেট ফেরাতে। ইতোমধ্যে পিএসএল আয়োজন করেছে পাকিস্তানে। এছাড়াও শ্রীলঙ্কা, জিম্বাবুয়ে ও ওয়েস্ট ইন্ডিজ করেছে পাকিস্তান সফর। এরই মধ্যে নির্ধারিত হয়েছে পাকিস্তান সফরের সবগুলো ম্যাচের সময়সূচি। তিনটি ওয়ানডেই অনুষ্ঠিত হবে করাচিতে আর তিনটি টি-২০ ই অনুষ্ঠিত হবে লাহোরে।

ওয়ানডের সময়সূচি: ১ম ওয়ানডে — ২৭ সেপ্টেম্বর
২য় ওয়ানডে — ২৯ সেপ্টেম্বর
৩য় ওয়ানডে — ৩ রা অক্টোবর

টি-২০ এর সময়সূচি : ১ম টি-২০ — ৫ অক্টোবর
২য় টি-২০ — ৭ অক্টোবর
৩য় টি-২০ —- ৯ অক্টোবর

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »