দ্য সিক্সটিতে রাসেলের ছয় বলে ছয় ছক্কা

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

ক্যারিবিয়ান ক্রিকেটার আন্দ্রে রাসেলের পাওয়ার হিটিং নিয়ে নতুন করে কিছু বলার নেই। বল তার ব্যাটের কোণায় লেগে সঁপাট উড়ে গিয়ে গ্যালারীতে পড়েছে; এমন নজিরও আছে। ক্রিকেট বিশ্বের লিগগুলোতে কেন তার প্রচুর চাহিদা সেটার প্রতিফলন আরেকবার দেখালেন রাসেল। দ্য সিক্সটিতে টানা ৬ বলে ৬ ছক্কা হাঁকিয়েছেন এই হার্ডহিটার।

রাসেলের এই ছয় বলে ছয় ছক্কা মারাটা একটু ভিন্নরকম ছিলো। ক্রিকেটে সাধারণত কোনো ওভারের শেষ বলে এক রান নিলে সেই ব্যাটার নতুন ওভারের প্রথম বলে স্ট্রাইক প্রান্তে থাকেন। এখানেই দ্য সিক্সটি টুর্নামেন্টের নিয়মটা ব্যক্তিক্রম। এখানে বাউন্ডারিতে ওভার শেষ হলে সেই ব্যাটার নতুন ওভারে স্ট্রাইক পান। এই নিয়মের ফলেই রাসেলের ব্যাটে টানা ছয় ছক্কার মার দেখতে পেয়েছেন দর্শকরা।

রবিবার (২৮ আগস্ট) সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের বিপক্ষে এই তাণ্ডব চালান রাসেল। শুরুটা করেন ম্যাচের সপ্তম ওভারে। ডমিনিক ড্রাকেস ৩য় বলটা সীমানার ওপারে আছড়ে ফেলে শুরু করেন তাণ্ডব। পরের ৩ বলেও ৩ ছক্কা হাঁকান তিনি। এই ওভারেই মাত্র ১৭ বলে অর্ধশতরান পূর্ণ করেন রাসেল।

ড্রাকেসের ওভারের শেষ বলে বাউন্ডারি মারার ফলে আবার স্ট্রাইক পান তিনি। এরপর জনরাস জাজ্ঞেসার করা সপ্তম ওভারের প্রথম দুই বলেও দুই ছক্কা হাঁকান রাসেল। এর ফলে টানা ৬ বলে ৬ ছক্কার রেকর্ড গড়েন এই হার্ডহিটার ব্যাটার। একই ওভারে মারতে গিয়ে দুয়ান জেনসেনের হাতে ক্যাচ দিয়ে ২৪ বলে ৭২ রান করে ড্রেসিংরুমে ফেরেন তিনি।

রাসেলের এমন দুর্দান্ত ব্যাটিংয়ে ১৫৫ রানের সংগ্রহ পায় তার দল ত্রিনবাগো নাইট রাইডার্স। জবাবে ১৫২ রানেই থেমে যায় সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের ইনিংস। তাতে ৪ রানের জয় পায় রাসেলের দল।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »