দেশের স্বার্থে আইপিএল না খেলার সিদ্ধান্ত রুটের

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

ভারতের টি-টোয়েন্টি লিগ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলবেন না বলে জানিয়েছেন অধিনায়ক জো রুট। গত কিছুদিন ধরে রুটের আইপিএলে খেলার ব্যাপারে গুঞ্জন শোনা গেলেও সম্প্রতি রুট নিজে জানিয়েছেন আইপিএলে না খেলার কথা।

সম্প্রতি হোবার্টে অ্যাশেজের পঞ্চম ও শেষ টেস্টে অস্ট্রেলিয়ার কাছে বেশ বাজেভাবে হেরেছে ইংল্যান্ড। ম্যাচ শেষে গণমাধ্যমের সাথে আলাপকালে আইপিএলের নিলামে নিজেকে অন্তর্ভূক্ত না করার সিদ্ধান্তের কথা জানান ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুট। তার সকল মনোযোগ এখন ইংলিশ টেস্ট দলকে ঢেলে সাজানোর দিকে।

টেস্টে ইংলিশদের অসহায় আত্মসমর্পণের দৃশ্য দেখেছে গোটা ক্রিকেট দুনিয়া। ইংল্যান্ডের এমন বাজে পারফরম্যান্সের পরে টেস্ট দলে নিশ্চিতভাবেই আসতে যাচ্ছে বড়সড় পরিবর্তন। তাছাড়া অনেক সাবেক ক্রিকেটার এবং ক্রিকেট বিশ্লেষকের মতে, ইংল্যান্ড টেস্ট দলের এমন বেহাল দশার পিছনে দায় আছে আইপিএলেরও। এইসবকিছু মিলিয়ে বর্তমানে নিজের সকল মনোযোগ রুট দিতে চাইছেন দেশের ক্রিকেটে। তাই আইপিএল না খেলার সিদ্ধান্ত তার।

আইপিএল প্রসঙ্গে রুট জানিয়েছেন,”এই দলের (ইংল্যান্ড) জন্য এখনো অনেক কিছু করার বাকি আছে আমাদের, এখানেই নিজের সর্বশক্তি দিয়ে আমি কাজ করে যেতে চাই। আমি যতটা সম্ভব আত্মত্যাগ করে যাব কারণ এই দেশের টেস্ট ক্রিকেটের ব্যাপারে আমি খুবই যত্নশীল। আমাদের যে অবস্থানে থাকার কথা আমি চেষ্টা করব আমাদের দলকে সেই অবস্থানে নিয়ে যেতে।’’

এর আগে ২০১৮তে আসরের নিলামে অংশ নিলেও অবিক্রীত থেকে গিয়েছিলেন জো রুট। এরপর আর কখনোই আইপিএলের নিলামে অংশ নেননি তিনি। তবে সামনের দিনগুলোতে অবশ্যই আইপিএলে খেলার সুযোগ থাকছে তার।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »