দুবাই যাচ্ছেন লেগস্পিনার রিশাদ হোসেন

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিতব্য এশিয়া কাপে অংশ নিতে পূর্ণ প্রস্তুতি নিয়েই দেশ ছেড়েছে বাংলাদেশ দল। তবে লেগস্পিন বোলিংয়ের সামনে বাংলাদেশী ব্যাটাররা চিরকালই অসহায়। এই ঘাটতিটুকু পোষাতেই দেশ থেকে উড়িয়ে নেওয়া হচ্ছে তরুণ লেগস্পিনার রিশাদ হোসেনকে।

২০ বছর বয়সী এই স্পিনার অবশ্য বাংলাদেশের মূল স্কোয়াডে অন্তর্ভূক্ত হচ্ছেন না। তাকে নেওয়া হচ্ছে নেট বোলার হিসেবে। রিশাদের দুবাই যাওয়ার বিষয়টা নিশ্চিত করেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

এশিয়া কাপে অংশগ্রহণ করা প্রত্যেক দলই কমপক্ষে একজন করে লেগস্পিনার দলে রেখেছে। একমাত্র বাংলাদেশই এখানে উদাসীনতা দেখিয়েছে। বোলিংয়ে না হয় অন্যরা পুষিয়ে দিবে কিন্তু ব্যাটিংয়ে চিরাচরিত সেই ভয়টা থেকেই যাচ্ছে। রশিদ খান কিংবা ওয়ানিন্দু হাসারাঙ্গারা সহজ বোলার নয়। প্রতিপক্ষের বোলিং আক্রমণের কথা ভেবেই রিশাদকে পাঠানো হচ্ছে

এ ব্যাপারে নান্নু বলেন, “নেটে বোলিং করার জন্যই রিশাদকে নেওয়া হচ্ছে। দুবাইতে জাতীয় দলের নেটে বোলিং করার জন্য সে অর্থে বোলার পাওয়া যাবে না। এটা জানার পর আমরা রিশাদকে নেট বোলার হিসেবে পাঠাচ্ছি। সে মূল স্কোয়াডে অন্তর্ভূক্ত হবে না, শুধু প্রস্তুতিতে সাহায্য করবে।”

উল্লেখ্য, আগামী ২৭ আগস্ট থেকে সংযুক্ত আরব আমিরাতে পর্দা উঠবে এবারের এশিয়া কাপের। টি-টোয়েন্টি ফরম্যাটের এই টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ১১ সেপ্টেম্বর।

৬ দলের এই আসরে বাংলাদেশ প্রথম পর্বে খেলবে ‘বি’ গ্রুপে শ্রীলঙ্কা ও আফগানিস্তানের বিপক্ষে। ৩০ আগস্ট আফগানিস্তানের বিপক্ষে টাইগারদের প্রথম ম্যাচ।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »