দলের প্রয়োজন অনুযায়ী সুযোগ পাবেন বিজয়-নাঈমরা

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

চলতি ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) অবিশ্বাস্য ফর্মে আছেন প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের ওপেনার এনামুল হক বিজয়। একইভাবে উড়ছেন লিজেন্ডস অব রূপগঞ্জের বব্যাটসম্যান নাঈম ইসলাম। তাদের এই অসাধারণ ফর্ম জাতীয় দলে সুযোগ পাওয়ার যোগ্যতা রাখে- এমনটি ভাবছেন অনেকে।

যদিও নাঈমের বয়স এখন পক্ষে নেই, একইসঙ্গে বিজয়ের জন্য জাতীয় দলে সঠিক জায়গা খুঁজে বের করা কঠিন। তবুও পারফরম্যান্সই যদি ঠিক হয় তাহলে তো বিজয়-নাঈমদের দলে না দেওয়ার কোনো সুযোগ নেই।

এসব নিয়ে যখন আলোচনা-সমালোচনা চলছে, তখন নির্বাচক আব্দুর রাজ্জাক জানালেন- বিজয়, নাঈমদের মত পারফর্মাররা চলে এসেছেন নির্বাচকদের রাডারে। জাতীয় দলে যখন যে ধরনের খেলোয়াড় প্রয়োজন, সে অনুযায়ী ডাকা হবে ঘরোয়া ক্রিকেটে অতিমানবীয় পারফরম্যান্স প্রদর্শন করা এই ক্রিকেটারদের।

রাজ্জাক বলেন,”যারা ভালো খেলছে তারা সবাই তালিকাভুক্ত হচ্ছে। ইতোমধ্যে তারা একটা তালিকার মধ্যে চলে এসেছে। যখন যে ধরনের খেলোয়াড় প্রয়োজন হবে, সে অনুযায়ী তাদের সুযোগ দেওয়া হবে। প্রত্যেক টুর্নামেন্টে একটা তালিকা তৈরি হয়।”

অনেক বেশি পারফর্মার থাকায় দলে এখন বিকল্প খেলোয়াড় আছেন, এ কারণে বেশ স্বস্তিতে আছেন নির্বাচক প্যানেল। বিজয়-নাঈমদের ফর্ম তাই হাসি ফুটিয়েছে রাজ্জাকদের মুখে।

তিনি বলেন,”করোনার কারণে এই তালিকা আমরা করতে পারছিলাম না, তখন অনেক কষ্ট করেছি। দল বেশ ঝামেলার মধ্য দিয়ে গেছে। কোনো খেলোয়াড় খারাপ করছে বা ইঞ্জুরিতে পড়েছে, তখন তার বিকল্প হিসেবে যথেষ্ট খেলোয়াড় আমরা পাচ্ছিলাম না। খেলা শুরু হয়েছে, এখন আশা করি এই সমস্যা আর হবে না।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »