দলের থেকে কোনো ব্যক্তি বা নাম গুরুত্বপূর্ণ নয়: সুজন

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

কিছুদিন হলো জিম্বাবুয়ে সিরিজের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যদিও টি-টোয়েন্টির দলে ছিল বড়সড় চমক। কেননা সিনিয়র ক্রিকেটারদের ছাড়াই ঘোষণা করা হয়েছে এবারের স্কোয়াড। আর তারুণ্যনির্ভর এই দলের পেছনে নিজেদের যুক্তি দিয়েছেন জাতীয় দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

এই সিরিজে থাকছেন না বাংলাদেশের টি-টোয়েন্টি ক্রিকেটের নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। সঙ্গে বিশ্রামে রাখা হয়েছে মুশফিকুর রহিমকেও। সাকিব আগেই ছুটি নিয়েছেন এই সিরিজে। তাই আসন্ন এই সফরের টি-টোয়েন্টি সিরিজে দলের নেতৃত্ব দেবেন নুরুল হাসান সোহান। টি-টোয়েন্টি দলে ডাকা হয়েছে পেসার হাসান মাহমুদ ও পারভেজ হোসেন ইমনকে। এছাড়া এই দলে থাকছেন মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদরা।

তারুণ্যনির্ভর দল প্রসঙ্গে সুজন বলেন,”আমি সবার আগেই বলেছি বাংলাদেশ ক্রিকেট গুরুত্বপূর্ণ। কোনো ব্যক্তি, কোনো নাম, কোনো কিছুই গুরুত্বপূর্ণ না। আমরা চাই বাংলাদেশ টি-টোয়েন্টিতে…বোর্ড চায়…আমরা এই ফরম্যাটটা ভালো খেলছি না। এই ফরম্যাটে সময় এসেছে আমরা অন্য কিছু করতে পারি কিনা। তো অন্য কিছু করতে গেলে আপনিতো হঠাত করে তৈরি করতে পারবেন না। আপনি একটা জিনিস করতে পারেন স্বাধীনভাবে ক্রিকেট খেলা…আপনি যদি ১৫০ এর বেশি স্কোর নিয়মিত করতে পারেন, তারপরে আপনি ভালো বোলিং, ফিল্ডিং করলে ম্যাচ জিতবেন। কিন্তু এই ১৫০ করাটাই চ্যালেঞ্জ হয়ে গেছে আমাদের জন্য।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »