ত্রিদেশীয় সিরিজের ফাইনাল খেলার প্রস্তাব পেয়েও ফিরিয়ে দিলেন তামিম

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

তামিম ইকবাল নিঃসন্দেহে বাংলাদেশে ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটসম্যান। বাংলাদেশের ক্রিকেট ধুসর মরুভূমি থেকে আজকের এই আলোকোজ্জ্বল পরিস্থিতিতে আসার মাঝে যাদের অবদান অনস্বীকার্য তাদের মাঝে তামিম ইকবাল খান অন্যতম। বাংলাদেশের ক্রিকেটের ওপেনিংয়ে তামিম আসার পর ঐ পাশ থেকে ১২ জনের আসা যাওয়ার মিছিল থাকলেও তামিম ইকবালের নামটা সিম মোহড়ের মতো আটকে গেছে।
সেই তামিম ইকবালই কি না থমকে গিয়েছেন তার নিজের পারফরম্যান্সের জন্য। বিশ্বকাপে নিজের ও দলের কোন প্রত্যাশাই মিটাতে পারেননি তামিম। বিশ্বকাপে তার মলিন ব্যাট জ্বলতে পারেনি শ্রীলঙ্কা সফরেও। নিজেকে হারিয়ে বার বার খুঁজছিলেন দেশ সেরা এই ওপেনার। তারপর আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট ও ত্রিদেশীয় সিরিজকে সামনে রেখে ক্রিকেট ওসব কিছুর বাহিরে থাকতে বোর্ডের কাছে ছুটি চেয়েছিলেন তামিম ইকবাল। আর বোর্ড তার ছুটি মঞ্জুর করলে ছুটে যান ব্যাংককে সেখানে নিজস্ব অনুশীলনের মাধ্যমে কমিয়েছেন ৫ কেজি ওজন।
গত ২২ শে সেপ্টেম্বর দীর্ঘ ৩১ দিনের বিরতিতে অনুশীলনে ফিরেন তামিম৷ ২২ শে সেপ্টেম্বর বেলা সোয়া ১২ টার দিকে মিরপুরে স্পিনারদের নিয়ে ঘন্টা খানেক অনুশীলন করেন তামিম। তাকে দেখে সংবাদ মাধ্যমের কর্মীরা মুখিয়ে থাকলেও এড়িয়ে গেছেন সংবাদ মাধ্যমকে। হয়তো নিজেকে সেরা অবস্থানে ফিরিয়েই সবার মুখোমুখি হতে চাচ্ছেন।
আজ সন্ধ্যায় ত্রিদেশীয় সিরিজের ফাইনালে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ তবে সেখানে চিন্তার ভাজ ওপেনারদের পারফরম্যান্স নিয়ে। তামিমকে অনুশীলনে দেখে অনেকেই ফাইনালে তাকে দেখার স্বপ্ন দেখেছিলেন। এমন কিছু নিয়ে কথা বলেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। তিনি বলেন, ‘আমরা তার সাথে যোগাযোগ করেছিলাম আর প্রস্তাবও দিয়েছিলাম ফাইনালে খেলা নিয়ে। কিন্তু সে বলেছে সে এখনো প্রস্তুত নয়’।
নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »