তামিম-শান্তর ‘ত্রুটি’ দ্রুত ঠিক করার তাগিদ সিডন্সের

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

পোর্ট এলিজাবেথ টেস্টের প্রথম ইনিংসে তামিম ইকবাল ও নাজমুল হোসেন শান্তর আউট হওয়ার ধরনে হতাশ হয়েছেন জাতীয় দলের ব্যাটিং কোচ জেমি সিডন্স। মানসিক কারণেই এই দুই বাঁহাতি ব্যাটার এভাবে এলবিডব্লিউ হয়েছেন, এমনটিই মনে করেন সিডন্স।

তামিম ও শান্ত যখন ক্রিজে ছিলেন বাংলাদেশ তখন অনেকটাই নির্ভার ছিল। তবে তারা সাজঘরে ফিরতেই ঘটে ব্যাটিং বিপর্যয়। দিনশেষে তাই আক্ষেপ বাড়াচ্ছে তামিম ও শান্তর উইকেট দুটি।

সিডন্স বলেন,”দুই বাঁহাতির এমন আউট নিয়ে আমি ইতোমধ্যে কথা বলেছি। দুইজনই লেগ সাইডে বল মারতে চেয়েছিল। আমি ওদের বলেছিলাম, এসব ক্ষেত্রে যেদিক থেকে বল এসেছে, পা বাড়িয়ে সেদিকেই বলকে ফেরত পাঠাতে (অফ সাইডে)। এটা নিয়ে আমাদের কাজ করতে হবে। এটা মানসিক ও কৌশলগত ভুল যা খুব সহজেই শুধরে নেওয়া যাবে। তবে এর সমাধান দ্রুতই করতে হবে। রাউন্ড দ্যা উইকেটে বল করার সময় এমন ভুল করাই উচিৎ নয়।”

সিডন্স আরও বলেন,”রাউন্ড দ্যা উইকেটে বল করা বোলারদের বিপক্ষে ও আর শান্ত দারুণ ছিল। আমি মনে করি না আগ্রাসী ব্যাটিংয়ের কারণে আউট হয়েছে ও, এটা নিছক মানসিক কারণ।”

শান্তর চেয়েও সিডন্সকে বেশি হতাশ করেছে তামিমের আউট। তামিমের সাবলীল ব্যাটিং বেশ চাপ সৃষ্টি করেছিল প্রোটিয়া বোলারদের ওপর। একপর্যায়ে তাদের চোখেমুখেও হতাশার স্পষ্ট ছাপ ছিল। তামিমের বিদায়ে তাই ভীষণ মন খারাপ হয়েছে সিডন্সের।

তিনি বলেন,”আমার মনে হয় তামিম চার দিয়ে অর্ধশতক পূর্ণ করতে চেয়েছিল। পুরো ইনিংসে কীভাবে খেলেছে সে সেটা ভুলে গিয়েছিল। সোজা ব্যাটে দারুণ খেলছিল, পা বাঁকা ছিল না। বোলারদের প্রতি তার আগ্রাসী ব্যাটিং দারুণ ছিল। এটা আমাদের ড্রেসিংরুমে স্বস্তি দিয়েছিল। ৪৭ রান করার পেছনে ভালোই খেলেছে। ইনিংসটা আরও বড় হলে ভালো হত।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »