তামিম-আল-আমিনের সেঞ্চুরিতে ম্লান জিম্বাবুয়ের প্রস্তুতি!

মারুফ ইসলাম ইফতি »

বিসিবি একাদশের বিপক্ষে দুইদিনের প্রস্তুতি ম্যাচটা খুব একটা ভাল হয়নি সফরকারী জিম্বাবুয়ের। প্রথম দিনে ব্যাট হাতে ভাল প্রস্তুতি সারলেও দ্বিতীয় দিনে বল হাতের প্রস্তুতিটা যাচ্ছেতাই হয়েছে সফরকারীদের।

জিম্বাবুয়ের বোলারদের বিপক্ষে নিজেদের স্বাভাবিক ক্রিকেট খেলে বিসিবি একাদশের দুই ব্যাটসম্যান তুলে নিয়েছে সেঞ্চুরি।জিম্বাবুয়ের প্রথম ইনিংসের ২৯১ রানের জবাবে দ্বিতীয় দিনে নিজেদের প্রথম ইনিংসে আল আমিন জুনিয়র ও তানজিদ হাসান ইমনের সেঞ্চুরির উপর ভর করে ২৮৮ রানে ম্যাভ শেষ করেছে বিসিবি একাদশ।যার ফলে অনুমিতভাবেই ড্র হয়েছে ম্যাচটি।

জিম্বাবুয়ের ২৯১ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ।শুরুতেই নাঈম শেখ,মাহমুদুল হাসান জয় ও শাহাদাত হোসেনের উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ।দলের প্রাথমিক বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেন অধিনায়ক আল আমিন জুনিয়র ও তরুন ইমন।তবে নিজের ইনিংসটা খুব একটা লম্বা করতে পারেননি ইমন,ব্যক্তিগত ৩৪ রানে ইমন বিদায় নিলে উইকেটে আসেন যুব বিশ্বকাপ জয়ী দলের কাপ্তান আকবর আলী।আকবর আলীও ব্যাট হাতে সুবিধা করতে পারেননি বাকীদের মতো, মাত্র ১ রান নিজের ঝুলিতে জমা করেই বিদায় নেন আকবর আলী।আকবর আলীর বিদায়ের সময় দলের সংগ্রহ ৬৯-৫।

এরপরের গল্পটা শুধুমাত্র বিসিবি একাদশের দুই ব্যাটসম্যান আল আমিন ও ইমনের।স্বভাবসূলভ আক্রমণাত্মক ভঙ্গিতে ব্যাট করে দুই চার ও পাঁচ ছক্কায় হাফসেঞ্চুরি তুলে নেন তামিম।তামিমের কিছুক্ষন পর আল আমিনও তুলে নেন নিজের অর্ধশতক।এরপর আর পিছনে ফিরে তাকাননি উভয়ের কেউ, ধারাবাহীতা বজায় রেখে প্রথমে সেঞ্চুরি তুলে নেন তামিম, তামিমের সেঞ্চুরির কিছুক্ষনের মধ্যে আল আমিনের সেঞ্চুরির মধ্য দিয়ে শেষ হয় ম্যাচ।১২৫ রানে অপরাজিত থাকেন তামিম আর আল আমিন খেলেন হার না মানা ১০০*।

সংখিপ্ত স্কোর: জিম্বাবুয়ে ২৯১-৭
বাংলাদেশ: ২৮৮-৫

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »