তামিমসহ টেস্ট দলের বাকি সদস্য যাচ্ছেন আজ

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

ওয়েস্ট ইন্ডিজ সফরের শুরুতেই দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ দল। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে এই সিরিজ খেলতে ইতিমধ্যে বাংলাদেশ দলের কয়েক জন ক্রিকেটার ক্যারিবিয়ানে চলে গেছেন। টেস্ট দলের বাকি ক্রিকেটাররা আজ দেশ ছাড়বেন। আজ রাত পৌনে ৮টায় কাতার এয়ারলাইনসে উড়াল দিবেন তারা।

আজকের ফ্লাইটে অধিনায়ক সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুস্তাফিজুর রহমানরা ওয়েস্ট ইন্ডিজ যাবেন। টেস্টের নেতৃত্ব ছেড়ে দেওয়া মুমিনুল হক, মাহমুদুল হাসান জয়রা গত ৩ জুন চলে গেছেন। লন্ডনে রয়েছেন নুরুল হাসান সোহান, লিটন দাস। তারা লন্ডন থেকেই ক্যারিবিয়ানে যাবেন।

এই সফরে তিন ভাগে যাচ্ছে বাংলাদেশ দল। কারণ দুই টেস্টের পর স্বাগতিকদের বিরুদ্ধে তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে খেলবে টাইগাররা। সীমিত ওভারের দুই ফরম্যাটে সুযোগ পাওয়া ক্রিকেটাররা আগামী ২২ জুন দেশ ত্যাগ করবেন।

২০১৮ সালে সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ সফরে দুই টেস্টে বিধ্বস্ত হলেও ওয়ানডে, টি-টোয়েন্টি সিরিজ জিতেছিল বাংলাদেশ দল। এবার টেস্টেও ভালো কিছুর আশা করছেন তামিম।

গতকাল সিরিজ নিয়ে প্রত্যাশা জানাতে গিয়ে ওয়ানডে অধিনায়ক বলেন, ‘শেষ সিরিজ ভালো ছিল, টেস্ট সিরিজ ছাড়া। ওডিআই এবং টি-টোয়েন্টি দুর্দান্ত ছিল। দেখেন আমার কাছে মনে হয়, এটা এমন একটা জায়গা যেখানে খুব সহজ না, বিশেষ করে টেস্ট ক্রিকেট খেলা একটু কঠিন। কিন্তু যে পারফরম্যান্স আমরা শেষ সময়ে দিয়েছি, বিশেষ করে টেস্টে, নিশ্চিতভাবে আমাদের আরো ভালো দিতে হবে আগের চেয়ে। বাকি দুই ফরম্যাটে আগেরটা ধরে রাখতে চাই।’

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »