তবুও ভেঙ্কেটেশে আস্থা রাখছেন ম্যাককালাম

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) গত আসরে ব্যাটে-বলে অসাধারণ পারফর্ম করেছিলেন ভেঙ্কেটেশ আইয়ার। বিশেষ করে ব্যাটিংয়ে কলকাতা নাইট রাইডার্সের অন্যতম সেরা পারফর্মার ছিলেন এই তরুণ ওপেনার। তবে চলতি আসরে একেবারে ঠান্ডা তিনি। যে কারণে একাদশ থেকেও ছিটকে গেছেন এই অলরাউন্ডার। যদিও খারাপ সময় কাটিয়ে শ্রীঘ্রই আবারও দলে ফিরবেন ভেঙ্কেটেশ, বিশ্বাস ব্রেন্ডন ম্যাককালামের।

এবারের আসরের শুরুর দিকের বেশ কয়েকটি ম্যাচে টানা খেলেছেন ভেঙ্কেটেশ। কিন্তু ধারাবাহিকভাবে ব্যর্থ হয়েছেন এই তরুণ অলরাউন্ডার। এমনকি ব্যাটিং অর্ডারে পরিবর্তন এনেও তাকে রানে ফেরাতে পারেনি টিম ম্যানেজমেন্ট। তাই আসরের মাঝপথে এসে একাদশ থেকেও ছিটকে গেছেন তিনি।

ম্যাককালাম বলেন,”এটা তার (ভেঙ্কেটেশ) জন্যও কিছুটা হতাশার। ফর্মে ফিরতে সে নেটে কঠোর পরিশ্রম করছে। এটা বিবেচনার বিষয়। অবশ্যই সামনের ম্যাচগুলোর জন্য সে বিবেচনায় থাকবে।”

এবারের আসরে ৯ ম্যাচে প্রায় ১৭ গড়ে ১৩২ রান করেছেন তিনি। যেখানে এক ম্যাচে সর্বোচ্চ অপরাজিত ৫০ রান করেছিলেন তিনি। পাশাপাশি ৩ ম্যাচে বোলিং করলেও কোনো উইকেটের দেখা পাননি এই অলরাউন্ডার।

কলকাতার প্রধান কোচ বলেন,”সে তার প্রত্যাশা অনুযায়ী রান পাচ্ছে না। এমন পরিস্থিতিতে আমরা বাধ্য হয়েছিলাম তার বিকল্প খুঁজতে। গত ৭-৮ মাস ধরে ভারতকে প্রতিনিধিত্ব করা এবং আরব আমিরাত আইপিএলে দারুণ পারফর্ম করা একজনের জন্য এটা অবশ্যই হতাশাজনক।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »