ড্রেসিং রুমের আবহ বুঝতে জাতীয় দলে ইমন

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

যুব বিশ্বকাপ জয়ী দলের অন্যতম সদস্য ছিলেন পারভেজ ইমন। সেই দলের বেশ কয়েকজন ক্রিকেটার খেলছেন জাতীয় দলে। জয়, শরিফুলরা জাতীয় দলে নিজের জায়গা পাকা করে নিলেও পারভেজ ইমন একটি টি২০ খেলার পর থেকে আছেন ড্রেসিং রুমেই। সম্প্রতি এক সাক্ষাৎকারে নির্বাচক আব্দুর রাজ্জাক ইমন প্রসঙ্গে বলেন, জাতীয় দলের আবহ এর সাথে মানিয়ে নেওয়ার জন্যই এতো দ্রুত জাতীয় দলে ইমন।

আপাতত ইমনকে জাতীয় দলের পরিবেশে খাপ খাওয়ানোর ভাবনা থেকেই রাখা হয়েছে স্কোয়াডে। এশিয়া কাপের মূল স্কোয়াডে স্পেশালিষ্ট ওপেনার ছিলেন মাত্র ২ জন। একজন ইমন, আরেকজন এনামুল বিজয়। শেষমুহুর্তে নাঈমকে নেওয়া হয় স্কোয়াডে, যিনি উদ্বোধনী ম্যাচে পালন করেন ওপেনারের দায়িত্ব।

পরের ম্যাচে দুই ওপেনারকে বাইরে রেখে সুযোগ দেওয়া হয় মেহেদী হাসান মিরাজ ও সাব্বির রহমানকে। সেই ম্যাচ হেরে দল বিদায় নিলে ইমনের আর মাঠে নামা হয়নি। নির্বাচক আব্দুর রাজ্জাকের ভাষ্য অনুযায়ী, সহসা ইমনের মাঠে নামা হচ্ছে না। তবে ইমনের এ ‘অপেক্ষা’ যন্ত্রণার হবে না, আশা রাজ্জাকের।

তিনি বলেন, ‘আমি বলব না ইমনের জন্য বিষয়টা কষ্টকর। কারণ ইমন একদমই তরুণ। বলতে পারেন ওকে আবহাওয়ার সাথে মানিয়ে নেওয়ার জন্য নেওয়া হয়েছে। ও দলে না থাকলেও আমাদের বিবেচনায় থাকবে।’

ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপ দলে না থাকলেও ইমন তাই চোখের আড়াল হবেন না। সাবেক স্পিনার বলেন, ‘এখনও কিন্তু নিশ্চিত না ও দলে থাকবে কি না। যদি দলে না-ও থাকে, আমাদের ভাবনায় যেসব খেলোয়াড় আছে ওদের গ্রুপে থাকবে। ও আমাদের আগামীর খেলোয়াড়, বিবেচনার বাইরে যাচ্ছে না। টি-টোয়েন্টিতে আমাদের কিছু স্পেশালিষ্ট খেলোয়াড় তৈরি করা দরকার। সে তাদের একজন হতে পারে।’

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »