ডোমিঙ্গোর পরিকল্পনা জুড়ে ২০২৩ বিশ্বকাপ

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

বাংলাদেশ ক্রিকেট দলের টি২০ দলের হেড কোচের ভূমিকা থেকে আজ আনুষ্ঠানিক বিদায় নিয়েছেন রাসেল ডোমিঙ্গো। এখন থেকে তিনি কাজ করবেন টেস্ট ও ওয়ানডে দল নিয়ে। এমন সিদ্ধান্তের দিনে গণমাধ্যমকে নিজের লক্ষ্যের কথা জানিয়েছেন এই প্রোটিয়া কোচ।

ভারতে অনুষ্ঠেয় ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপে পুরোদমে নজর রাখতে চান এই দক্ষিণ আফ্রিকান। ২০২৩ বিশ্বকাপকে মূল লক্ষ্য নিয়েই পরিকল্পনা সাজাবেন তিনি। এ ছাড়া উন্নতি করতে চান টেস্ট ক্রিকেটেও।ডমিঙ্গো বলেন, ‘এটা আমার জন্য কিছু নয়, দলের ভালো জন্য যে সিদ্ধান্ত নেয়া হয় সেটাতেই আমি একমত থাকব। সামনে ৫০ ওভারের বিশ্বকাপ আসছে, আমরা জানি টেস্ট দলেও অনেক কাজ করতে হবে।’আমি মনে করি, ২০২৩ সালের বিশ্বকাপে বাংলাদেশের ভালো সম্ভাবনা আছে। আমাদের এক গ্রুপ দারুণ ক্রিকেটার আছে। দলও দারুণ খেলছে। সবকিছু মিলিয়ে ২০২৩ সালের বিশ্বকাপ নিয়ে যদি আমরা এখন থেকেই পরিকল্পনা করতে পারি, তাহলে দারুণ কিছুই হবে।’

টি-টোয়েন্টি সংস্করণ থেকে নিজের এমন বিদায়কেও বেশ ইতিবাচকভাবে দেখছেন ডমিঙ্গো। তার মতে, আইসিসির ফিউচার ট্যুর পোগ্রামের (এফটিপি) ব্যস্ত সূচির ভিড়ে পরিবারকে সময় দেয়ার মতো যথেষ্ট ছুটিও দরকার তার। এ বিষয়ে তিনি বলেন, ‘আমি মনে করি এটা দারুণ একটি পরিকল্পনা। এটা আমাকে টেস্ট এবং ৫০ ওভারের ম্যাচে আরও বেশি লক্ষ্য রাখতে সাহায্য করবে। টি-টোয়েন্টিতে আমরা দারুণ কিছু ফলাফল করেছি, আবার বাজে ফলাফলও পেয়েছি।’আমার পরিবারকে সময় দেয়ারও ব্যাপার আছে। তাদের আমি সময় দিতে পারি না। জানুয়ারি থেকে জানুয়ারি, মোট পাঁচ সপ্তাহ আমি ছুটি পাই। পরিবারকে ছাড়া থাকাটা খুব কঠিন। পরিবারকে সময় দেয়া আমার জন্য গুরুত্বপূর্ণ, তাহলে আমি যেকোনো সিরিজে খুব সতেজভাবে দলের সঙ্গে যোগ দিতে পারব।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »