ডি কককে সেঞ্চুরির দুয়ারে রেখে পরিত্যক্ত ম্যাচ

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

দারুণ ব্যাটিংয়ে সেঞ্চুরির কাছাকাছি পৌঁছে গেলেন কুইন্টন ডি কক। কিন্তু তার আশায় জল ঢেলে দিল বৃষ্টি। পরিত্যক্ত হয়ে গেল ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার সিরিজ নির্ধারণী তৃতীয় ওয়ানডে।

হেডিংলিতে রোববার খেলা হতে পারে কেবল ২৭.৪ ওভার। দুই দফা ভারী বৃষ্টির কারণে স্থানীয় সময় বিকেল চারটার দিকে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা।

তিন ম্যাচের সিরিজ শেষ হলো ১-১ সমতায়।

দ্বিতীয় দফা বৃষ্টির আগে দক্ষিণ আফ্রিকা ২ উইকেট হারিয়ে করে ১৫৯ রান। ডি কক ৭৬ বলে ১৩ চারে ৯২ রানে অপরাজিত থাকেন। ২৪ রানে অপরাজিত ছিলেন এইডেন মারক্রাম।

আগের ম্যাচে রান তাড়ায় ৮৩ রানে গুটিয়ে যাওয়া দক্ষিণ আফ্রিকা এ দিন টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই হারায় ইয়ানেমান মালানকে। দ্বিতীয় উইকেটে রাসি ফন ডার ডাসেন ও ডি কক ৭৫ রানের জুটিতে এগিয়ে নেন দলকে।

২০তম ওভারে সফরকারীদের স্কোর যখন ২ উইকেটে ১১৯, প্রথম দফা বৃষ্টিতে খেলা বন্ধ থাকে প্রায় ঘণ্টা দুয়েক। আবার খেলা শুরু হলে ম্যাচের দৈর্ঘ্য নেমে আসে ৪৫ ওভারে। কিন্তু খেলা হতে পারে আর কেবল ৬.৫ ওভার।

দুবার অল্পের জন্য বেঁচে যাওয়া ডি কক খেলেন চমৎকার কিছু কাভার ড্রাইভ ও রিভার্স-সুইপ। কিন্তু এই কিপার-ব্যাটসম্যানের ১৮তম ওয়ানডে সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপটা রয়েই গেল।

দুই দলের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে আগামী বুধবার, ব্রিস্টলে।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »