ঠাণ্ডা মাথায় রান তুলতে তিনে নেমেছিলামঃ অশ্বিন

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

গতকাল ১১ মে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে তিন নম্বরে ব্যাট করতে নেমে অসাধারণ একটি হাফ সেঞ্চুরি করেছেন রবিচন্দ্রন অশ্বিন। টি-টোয়েন্টিতে প্রায় সময়ই লোয়ার অর্ডারের কোনো ব্যাটারকে দ্রুত রান তোলার জন্য টপ অর্ডারে নামানো হয়। অশ্বিনের ক্ষেত্রেও এমনটা হয়েছে গতকাল কেননা ম্যাচ শেষে তিনি জানান ক্যামিও খেলতে নয়, বরঞ্চ ঠাণ্ডা মাথায় দলের রান বাড়াতেই তিনে নামানো হয়েছে তাকে।

চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) প্রায়ই তিন নম্বরে ব্যাটিংয়ে নামছেন অশ্বিন। বোলিং উইকেটে দেখেশুনে খেলে করেন ৩৮ বলে দুই ছক্কা ও চার চারে বরাবর ৫০ রান। আইপিএল ক্যারিয়ারে এটাই অশ্বিনের প্রথম হাফ সেঞ্চুরি।

তিন নম্বরে নামা প্রসঙ্গে বলেন,”না, আমাকে এমন কোনও সনদ (দ্রুত রান তোলার) দেয়া হয়নি। আমাকে উপরের দিকে ব্যাটিংয়ে নামানোর ব্যাপারে মৌসুমের শুরু থেকেই বলা হয়েছে। আমরা বেশ কয়েকটি অনুশীলন ম্যাচ খেলেছি, যেখানে আমি ইনিংসের সূচনা করেছি। আমি এমনটা উপভোগ করেছি। কেননা আমি আমার ব্যাটিং নিয়ে অনেক কাজ করেছি। সেটার প্রতিফলন মাঠে দেখাতে চাই। আজকের ইনিংসটি দারুণ ছিল, যদিও দল জিততে পারেনি।”

বৈচিত্র্যপূর্ণ এই স্পিন অলরাউন্ডার আরও বলেন,”তেমন (দ্রুত রান তোলার) কোনো পরিকল্পনা ছিল না। শুধুমাত্র ইতিবাচক মানসিকতা নিয়ে ব্যাটিং চালিয়ে যাওয়ার চেষ্টা ছিল। মৌসুম শুরুর আগ থেকেই ব্যাটিংয়ে আমি দারুণ ছন্দে আছি। আমি আমার ওজনও কমিয়েছি। কৌশলগত ব্যাপারগুলো আরও শাণিত করেছি। ব্যাট সুইং করা থেকে শুরু করে রান বাড়ানোর জন্য যা প্রয়োজন সবই করেছি। আশা করি, এমনটা চালিয়ে নিয়ে যেতে পারব।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »