টেস্ট ক্রিকেট খুব একটা উপভোগ্য নয়ঃ শরিফুল

দুর্জয় দাশ গুপ্ত »

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়ী ছয় ক্রিকেটার সুযোগ পেয়েছেন জিম্বাবুয়ের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচে। আর ছয় এই ক্রিকেটারের মধ্যে রয়েছেন বাঁহাতি পেসার শরিফুল ইসলাম। বিকেএসপির তিন নম্বর মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সুযোগ পেয়ে বল হাতে দারুণ পারফর্ম করেছেন ১৮ বছর বয়সী এই তরুণ।

জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের প্রথম দিন সব মিলিয়ে ১৫ ওভার বোলিং করেন তিনি। ১৫ ওভারে মাত্র ৪৫ রান খরচায় এক উইকেট পান শরিফুল। দক্ষিণ আফ্রিকার মাটিতে বিশ্বকাপ খেলে আসা এই পেসার এরই মধ্যে উইকেটের পার্থক্য বুঝতে পেরেছেন। দক্ষিণ আফ্রিকার উইকেট পেস সহায়ক হলেও বাংলাদেশের উইকেটে পেসারদের যে যথেষ্ট সংগ্রাম করতে হয় সেটি ভালো করেই উপলব্ধি করেছেন শরিফুল।

প্রথম দিনের খেলা শেষে এই পেসার গণমাধ্যমকে বলেন, ‘আমরা যেমন আশা করেছিলাম তেমন উইকেট পাই নি এখানে। আমরা যে কন্ডিশনে (দক্ষিণ আফ্রিকা) বোলিং করে এসেছি এখানে সেটার সাথে অনেক পার্থক্য। এসব উইকেটে পেসাররা একদমই মন মতো বল করতে পারে না। বাড়তি চেষ্টা যেমন করতে হয় তেমনি এটা অনেক কঠিনও।’

এদিকে টেস্ট ক্রিকেটটা খুব একটা উপভোগ্যের নয় বলে মনে করেন বিশ্বকাপ জয়ী পেসার শরিফুল। তিনি বলেন, ‘টেস্ট ফরম্যাটে উপভোগ কমই হয়। অনেক বল করতে হয় এখানে। আর আমি অনেকদিন পর আজ বোলিং করলাম কোনো প্রকার অনুশীলন ছাড়া।’

বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টের আগে বিসিবি একাদশের বিপক্ষে বিকেএসপিতে একটি দুইদিনের প্রস্তুতি ম্যাচ খেলছে জিম্বাবুয়ে। প্রথম দিন শেষে সফরকারী জিম্বাবুয়ের সংগ্রহ দাঁড়ায় ৭ উইকেটে ২৯১ রান।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »