টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে শীর্ষে রিজওয়ান

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

চলতি এশিয়া কাপটা স্বপ্নের মতো কাটছে পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ানের। ব্যাট হাতে রাতের ছুটিয়েই চলছেন এই ব্যাটার। রিজওয়ানের ঠিক বিপরীত অবস্থা তার সতীর্থ বাবর আজমের। যার প্রভাব পড়েছে আইসিসি টি-টোয়েন্টি ব্যাটিং র‍্যাংকিংয়েও।

বাবরকে হটিয়ে টি-টোয়েন্টি ব্যাটিং র‍্যাংকিংয়ে ব্যাটারদের তালিকায় এক নম্বরে চলে এসেছেন এই ব্যাটার। সবশেষ আপডেট অনুযায়ী ৮১৫ রেটিং পয়েন্ট নিয়ে এক নম্বরে অবস্থান করছেন এ ডানহাতি ওপেনার। ৭৯৪ পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে গেছেন বাবর আজম।

এশিয়া কাপে হংকং ও ভারতের বিপক্ষে দলের জেতা দুই ম্যাচে ৭৮ ও ৭১ রানের ইনিংস খেলেছেন রিজওয়ান। সবমিলিয়ে তিন ম্যাচে ১৯২ রান করে তিনিই এখন পর্যন্ত আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক।

বাবর আজম ও মিসবাহ উল হকের পর তৃতীয় পাকিস্তানি ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি ব্যাটিং র‍্যাংকিংয়ের শীর্ষে উঠলেন রিজওয়ান। তিনি শীর্ষে ওঠার আগে ১১৫৫ দিন টি-টোয়েন্টি ব্যাটিং র‍্যাংকিংয়ের এক নম্বর স্থান দখলে রেখেছিলেন বাবর।

রিজওয়ান ছাড়াও লংকান ব্যাটার এক ধাপ এগিয়ে আট নম্বরে উঠে এসেছেন। এছাড়া আফগানিস্তানের ওপেনার রহমানউল্লাহ গুরবাজ ১৪ ধাপ এগিয়ে উঠেছেন ১৫ নম্বরে।

বোলিংয়ে তিন ধাপ এগিয়ে আকিল হোসেনের সঙ্গে যৌথভাবে ষষ্ঠ স্থানে উঠেছেন মুজিব উর রহমান। শ্রীলঙ্কার অফস্পিনার মহেশ থিকসেনা পাঁচ ধাপ এগিয়ে জায়গা করে নিয়েছেন আট নম্বরে। পাকিস্তানের শাদাব খান এক ধাপ এগিয়ে উঠেছেন ১৪ নম্বরে।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »