টি-টোয়েন্টি ক্রিকেট সবচেয়ে বেশি পছন্দের: নাসুম আহমেদ

Gazi Nasiful Hassan »

  •  
  •  
  •  
  •  
  •  
  •  

নাসুম আহমেদ। বাংলাদেশ ক্রিকেটের আপকামিং স্টার। তিনি একজন লেফট আর্ম স্পিনার। এবারের এনসিএলএ ২ ম্যাচে ৮ উইকেট পেয়েছেন এবং ঢাকা প্রিমিয়ার লীগে ৯ ম্যাচে ১৪ উইকেট পেয়ে সকলের নজর কেড়েছেন। আর এবারের বঙ্গবন্ধু বিপিএলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স তাকে দলে ভিড়িয়েছে। এবারের বিপিএল নিয়ে অনেক উচ্ছসিত নাসুম আহমেদ। আজ নিউজ ক্রিকেটের সাথে একান্ত সাক্ষাৎকারে মুখোমুখি হয়েছিলেন নাসুম আহমেদ। আর আমাদের কিছু প্রশ্ন উত্তর দিয়েছেন নাসুম আহমেদ। চলুন দেখে নেয়া যাক সাক্ষাৎকারটি।

নিউজ ক্রিকেট ২৪: আসসালামু আলাইকুম নাসুম ভাই কেমন আছেন?

নাসুম আহমেদ: ওয়ালাইকুম আসসালাম ভাই। আল্লাহর রহমতে ও আপনাদের সকলের দোয়ায় আলহামদুলিল্লাহ ভালো আছি।

নিউজ ক্রিকেট ২৪: বিপিএল নিয়ে প্রত্যাশা কি? বিপিএল তো জাতীয় দলে খেলার দরজা?

নাসুম আহমেদ: অবশ্যই বিপিএল একটি বড় মঞ্চ। এটিতে ভালো খেললে অবশ্যই জাতীয় দলে সুযোগ পাওয়া সহজ হবে। তবে বিপিএলে সুযোগ পেয়েছি আপাতত সেই সুযোগ কাজে লাগাতে চাই। ভালো করলে অবশ্যই জাতীয় দলে সুযোগ পেয়ে যাবো ইনশাল্লাহ।

নিউজ ক্রিকেট ২৪: জাতীয় দলে খেলা তো সকলের স্বপ্ন। আপনার স্বপ্ন নিয়ে জানতে চাই?

নাসুম আহমেদ: জাতীয় দলে খেলা তো সকলেরই স্বপ্ন। আমারও স্বপ্ন জাতীয় দলে খেলার। তবে ধাপে ধাপে এগোতে চাই। আপাতত বিপিএল নিয়ে সব ভাবনা

নিউজ ক্রিকেট ২৪: ক্রিকেটে কাকে আপনি আদর্শ মনে করেন?

নাসুম আহমেদ: আমাদের আদর্শ হচ্ছে সাকিব আল হাসান ভাই। আমি সাকিব ভাইকে আমার আদর্শ মনে করি। সাকিব ভাই এর খেলার ধরন আমার সবচেয়ে বেশি পছন্দ।

নিউজ ক্রিকেট ২৪: টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনের বছর। এই বিপিএল হয়তো আপনাকে সেটার দরজাও খুলে দিতে পারে। আপনার অভিমত কি?

নাসুম আহমেদ: আগামী বছর যে টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে সেটা জানি। তবে আপাতত সেটা মাথায় আনছি না। হ্যা টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় হয়তো অনেক নতুন খেলোয়াড় দলে সুযোগ পাবে। তবে যদি ভালো খেলি তবে আমিও পাবো।

নিউজ ক্রিকেট ২৪: ক্রিকেটে কোন ফরম্যাট আপনার বেশি প্রিয়?

নাসুম আহমেদ: ক্রিকেটে আমার কাছে সবচেয়ে বেশি প্রিয় হচ্ছে টি-টোয়েন্টি ক্রিকেট। এরপর টেস্ট ভালো লাগে। ওয়ানডেও ভালো লাগে তবে টি-টোয়েন্টি আমার সবচেয়ে বেশি পছন্দের।

নিউজ ক্রিকেট ২৪: নিউজ ক্রিকেট ২৪ কে নিয়ে কিছু বলবেন?

নাসুম আহমেদ: নিউজ ক্রিকেট ২৪ প্লেয়ারদের পাশে থাকে তাদের সকল তথ্য ভক্তদের কাছে পৌঁছে দেয় এজন্য ধন্যবাদ। আশা করি নিউজ ক্রিকেট আরো অনেক দূর এগিয়ে যাবে।

নিউজ ক্রিকেট ২৪: আপনাকে নিউজ ক্রিকেটের পক্ষ থেকে শুভেচ্ছা রইল।

নাসুম আহমেদ: ধন্যবাদ আপনাকেও। আমার জন্য আপনারা দোয়া করবেন যেন ভালো খেলা উপহার দিতে পারি।

নাসুম আহমেদ একজন বাঁহাতি ব্যাটসম্যান তবে তিনি মূলত একজন স্পিনার। তিনি স্লো লেফট আর্ম অর্থোডক্স বোলার। তিনি ১৯৯৪ সালের ৫ ডিসেম্বর জন্মগ্রহণ করেন। তিনি সিলেট বিভাগীয় দলের একজন ক্রিকেটার।

প্রথম বিভাগ নাসুম আহমেদের অভিষেক হয় ২০১১ সালের ১০ এপ্রিল, চট্টগ্রামে সিলেট ডিভিশন টিমের হয়ে ঢাকা ডিভিশনের হয়ে। আর সর্বশেষ প্রথম শ্রেণীর ক্রিকেট খেলেছেন ৯ নভেম্বর ২০১৯ এ সিলেট ডিভিশনের হয়ে ঢাকা মেট্রোপলিসের বিপক্ষে রাজশাহীতে। প্রথম শ্রেণীর ক্রিকেটে ১৯ ম্যাচ খেলে ৬৯টি উইকেট তুলে নিয়েছেন, তার এক ইনিংসে সেরা বোলিং ফিগার ৭/৯৭, এক ম্যাচে সেরা বোলিং ফিগার ১০/১৬০। এনসিল এ বরিশাল ডিভিশনাল টিমের হয়েও খেলেছেন।

এছাড়া লিস্ট ” এ ” ক্রিকেটে নাসুম আহমেদ খেলেছেন প্রাইম দোলেশ্বর, ব্রাদার্স ইউনিয়ন, কলাবাগান ক্রীড়া চক্র ও গাজী গ্রুপ স্পোর্টিং এর হয়ে। লিস্ট ” এ ” ক্রিকেটের ওয়ানডে ফরম্যাটে নাসুম আহমেদ ৩৮ ম্যাচ খেলে নিয়েছেন ৪৩টি উইকেট, সেরা বোলিং ফিগার: ৫/৪৯। তিনি লিস্ট ” এ ” ক্রিকেটে গাজী গ্রুপ ক্রিকেটার্সের হয়ে খেলেছেন, ক্রিকেট কোচিং স্কুল – সিসিএস এর হয়ে খেলেছেন।

২০১৫ সালে বিসিবির হাই পারফরম্যান্স টিমের হয়ে খেলেছেন।

যুব ওয়ানডে দলেও খেলেছেন নাসুম আহমেদ। যেখানে তিনি ১১ ম্যাচ খেলে ১৪টি উইকেট শিকার করেছেন, তার সেরা বোলিং ফিগার: ৪/৩৪।

তবে বিপিএলে প্রথমবার অংশ নিচ্ছেন না নাসুম আহমেদ। এর আগে ২০১৫ সালে সিলেট সুপার স্টার্সের হয়ে খেলেছিলেন নাসুম আহমেদ। যেখানে তিনি মোট ৩টি ম্যাচ খেলার সুযোগ পান। তিনি সেখানে নাসির হোসেন ও মিথুন আলীর উইকেট নিয়েছেন। এবার দ্বিতীয়বারের মতো অংশ নিচ্ছেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •   
নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »