টি-টোয়েন্টি বিশ্বকাপে ধোনি ভারতের সম্পদ : সুরেশ রায়না

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

মহেন্দ্র সিং ধোনি নিঃসন্দেহে ভারতের ইতিহাসের সেরা উইকেটরক্ষক ব্যাটসম্যানদের মধ্যে অন্যতম। ভারতের হয়ে অসংখ্য জয়ের নায়ক মাহি। তবে বিশ্বকাপের বেশ আগে থেকেই গুঞ্জন উঠেছে মাহির ধীরগতির ব্যাটিং নিয়ে বিশ্বকাপেও পরিলক্ষিত হয়েছে তাঁর ধীরগতির ব্যাটিং। অনেকেই অবশ্য মাহির ক্যারিয়ারের শেষ দেখ ফেলেছেন ইতিমধ্যেই। বেশ ভালো ভাবেই গুঞ্জন উঠেছে।

ধোনির পরিবর্তন হিসেবে দেখা হচ্ছে তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যান রিশাব পান্ত। এছাড়াও পাইপলাইনে আছে বেশ কয়েকজন উইকেট রক্ষক ব্যাটসম্যান। তাদের মাঝে আইপিএলে মুম্বাইয়ের হয়ে খেলা ইশান কিষান ও রাজস্থান রয়েলসে খেলা সানজু স্যামসন আছেন তালিকায়। রিশাব পান্ত টেস্টে নিজের যোগ্যতার প্রমাণ দিলেও ওয়ানডে ও টি-২০ সেভাবে নিজেকে মেলে ধরতে পারেন নি। তাই তো তাকে নিয়েও আছে সংশয়।

ইতিমধ্যে অবশ্য দুই মাসের জন্য ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। খেলেন নি উইন্ডিজ সফরে ও এখন খেলছেন না ভারতের মাটিতেই অনুষ্ঠিত আফ্রিকা সিরিজে। শোনা যাচ্ছে বাংলাদেশের সাথে সিরিজেও তাকে দেখা যাবে না।

ধোনির এমন গুঞ্জন নিয়ে এক সাক্ষাৎকারে কথা বলেছেন সুরেশ রায়না। তিনি বলেন, ‘সে এখনও খেলার জন্য ফিট। একজন উইকেট রক্ষক ও ফিনিশার হিসেবে সে অসাধারণ। আমি মনে করি অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-২০ বিশ্বকাপে সে ভারতের সম্পদ।’ এছাড়া তিনি পান্তকে নিয়ে বলেন, ‘পান্ত দ্বিধাদ্বন্দ নিয়ে ব্যাট করছে। তাকে কারও সহযোগিতা করা উচিত যেমনটা ধোনি করে’

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »