টানা দুই ম্যাচ হেরে সিরিজ খোয়ানোর শঙ্কায় ভারত

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

দিল্লিতে প্রথম টি-টোয়েন্টিতে ২০০+ স্কোর করেও জিততে পরেনি ভারত। সেটি সহজেই পাড়ি দিয়ে জিতে নেয় দক্ষিণ আফ্রিকা। রবিবার (১২ জুন) চেন্নাইয়ে দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হয় উভয় দল। এতেও জয়ী দল প্রোটিয়ারা।

আগের ম্যাচের মতো এই ম্যাচেও টস ভাগ্য সঙ্গে ছিল না টিম ইন্ডিয়ার ভারপ্রাপ্ত অধিনায়ক রিশাভ পান্টের। টস জিতে তাদেরকে ব্যাটিংয়ে পাঠান প্রোটিয়া অধিনায়ক টেম্বা ভুবামা। ব্যাট করতে নেমে শুরু থেকেই স্বাগতিক ব্যাটারদের চেপে ধরে সফরকারী দলের বোলাররা। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৮ রানের মোটামুটি স্কোর দাঁড় করাতে সক্ষম হয় ভারত। জবাবে ১০ বল ও ৪ উইকেট হাতে রেখে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় দক্ষিণ আফ্রিকা।

৫ ছয় ও ৭টি চারের সাহায্যে মাত্র ৪৬ মোকাবিলায় ৮১ রানের ঝড়ো ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন হ্যাইনরিচ কাল্সেন। এছাড়া টেম্বা ভুবামা ৩৫ ও ডেভিড মিলার ২০ রান করেন।

ভারতীয় বোলারদের মধ্যে অভিজ্ঞ ভুবনেশ্বর কুমার ৪ ওভারে মাত্র ১৩ রান খরচায় গুরুত্বপূর্ণ ৪টি উইকেট শিকার করেন। প্রোটিয়া টপ অর্ডার তিনি একাই ভেঙে দেন। কিন্তু জয়ের জন্য তা যথেষ্ট ছিল না। বাকি দুটি উইকেট নিয়েছেন যুযবেন্দ্রা চাহাল ও হার্শাল প্যাটেল। এর আগে দলটির ব্যাটারদের মধ্যে শ্রেয়াস আইয়ার ৪০, ইশান কিষাণ ৩৪, দিনেশ কার্তিক ৩০, হার্শাল প্যাটেল ১২ ও আক্সার প্যাটেল ১০ রান করেন।

দক্ষিণ আফ্রিকান বোলারদের পক্ষে আনরিখ নর্টজে ২টি এবং কাগিসো রাবাদা, ওয়াইন পারনেল, ডোয়াইন প্রিটোরিয়াস ও কেশাভ মহারাজ একটি করে উইকেট শিকার করেন। এই জয়ের মধ্য দিয়ে পাঁচ ম্যাচ সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল সফরকারীরা।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »