জয় দিয়ে প্রস্তুতি সারল জিম্বাবুয়ে

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে জয় দিয়ে প্রস্তুতি সেরেছে জিম্বাবুয়ে। ফতুল্লায় একমাত্র প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে হ্যামিল্টন মাসাকাদজার দল।

বুধবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৪২ রান করে স্বাগতিক দল। জবাবে ১৬ বল হাতে রেখেই জয়ের নোঙর তোলে জিম্বাবুয়ে।

১৪৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে উড়ন্ত সূচনা এনে দেন জিম্বাবুয়ের দুই ওপেনার হ্যামিল্টন মাসাকাদজা ও ব্রেন্ডন টেলর। ৪.৫ ওভারে দলীয় ৪২ রানে মাসাকাদজাকে ফিরিয়ে এ জুটি ভাঙেন আফিফ হোসেন ধ্রুব। জিম্বাবুয়ের অধিনায়ক মাসকাদজা ২৩ বলে ৬টি চারে ৩১ রান করেন।

মাসকাদজার পর দলীয় ৬৬ রানের মাথায় দ্রত ক্রেইগ আরভিন আর শন উইলিয়ামসের উইকেটও তুলে নেন আফিফ। তবে একপ্রান্তে আগলে রেখে টিমাইসেন মারুমাকে সাথে নিয়ে শেষ পর্যন্ত আর কোনো বিপদ হতে দেননি ব্রেন্ডন টেলর।

দুজনে মিলে চতুর্থ উইকেটে অবিচ্ছিন্ন ৭৮ রান তুলে জয় নিয়ে মাঠ ছাড়েন টেলর-মারুমা। ব্রেন্ডন টেলর ৪৪ বলে ২টি চার ও ৩টি ছক্কায় ৫৭ ও মারুমা ২৮ বলে ৫টি চার ও এক ছক্কায় ৪৬ রানে অপরাজিত থাকেন।

টাইগার তরুণ তুর্কি আফিফ হোসেন ধ্রুব নিজের কোঠার চার ওভারে ১৯ রান দিয়ে জিম্বাবুয়ের তিনটিই উইকেট নেন।

এরআগে টসে জিতে আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৪২ রান করে বিসিবি একাদশ। দলের পক্ষে ব্যাট হাতে সর্বোচ্চ ৩১ বলে ১ ছক্কায় ৩০ রান করেন সাব্বির রহমান রুম্মন। এছাড়া মুশফিকুর রহিম ২৬, মোহাম্মদ নাইম ২৩, অধিনায়ক সাইফ হাসান ২১, আফিফ হাসান ধ্রুব ১০, ইয়াসির আলী রাব্বি ৬, আরিফুল হক ৯, মোহাম্মদ সাইফউদ্দিন অপরাজিত ৭ ও ইয়াছির আরাফাত ২ রানে অপরাজিত থাকেন।

নিজের কোঠার চার ওভারে ১৮ রান খরচায় ৩ উইকেট নিয়ে জিম্বাবুয়ের সেরা বোলার সেন উইলিয়ামস। এছাড়া নেভিল মাদজিভা ২টি এবং কাইল জার্ভিস ও টেন্ডাই চাতারা একটি করে উইকেট নেন।

আগামী শুক্রবার থেকে মিরপুরে বাংলাদেশ, আফগানিস্তান এবং জিম্বাবুয়ের মধ্যকার ত্রিদেশীয় টি-টোয়েন্টি মাঠে গড়াবে। উদ্বোধনী ম্যাচে জিম্বাবুয়ের মুখোমুখি হবে স্বাগতিক বাংলাদেশ।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »