জেমিসনের প্রশংসায় কোচ স্টেড

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

নিজের ক্যারিয়ারের প্রথম আইপিএলের নিলামেই ১৫ কোটি রুপি পান কাইল জেমিসন। গেল (২০২১) আসরে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু তাকে দলে নিয়ে রীতিমতো হইচই ফেলে দিয়েছিল। যদিও টেস্ট ক্রিকেট ক্যারিয়ারের কথা চিন্তা করে এবারের আইপিএলের মেগা নিলামে নামই দেননি জেমিসন। তার এমন সিদ্ধান্তের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন গ্যারি স্টেড।

গতবার আইপিএলে নিউজিল্যান্ডের এই পেসার ৯টি ম্যাচে সুযোগ পেয়ে ৯.৬০ ইকোনমি রেটে ৯ উইকেট নেন।
আন্তর্জাতিক ক্রিকেটে নিয়মিতই পারফর্ম করছেন জেমিসন। এবার যেহেতু মেগা নিলাম হয়েছে, সেক্ষেত্রে খুব সহজেই দল পেয়ে যেতেন জেমিসন। অথচ নিলামেই নাম দেননি তিনি।

তার সিদ্ধান্তে মুগ্ধ হয়ে নিউজিল্যান্ডের কোচ স্টেড বলেন,”কাইলের (জেমিসন) বয়সের একজনের জন্য এই পদক্ষেপ দারুণ সাহসী। ওখানে তার কিছু অভিজ্ঞতা হয়েছে এবং উপলব্ধি করেছে, ক্রিকেটার হিসেবে তার কী করতে হবে। সে নিউজিল্যান্ডের হয়ে সব সংস্করণে খেলতে চায়, তবে টেস্ট ক্রিকেটই তার কাছে সবকিছুর ওপরে ও সবচেয়ে গুরুত্বপূর্ণ। সে এটা বুঝতে পেরেছে। ওর সঙ্গে কথা হয়েছিল আমার। নিলামে নিজের নাম না তুলে যে কাজ সে করেছে, আমার মনে হয় না এখনকার খুব বেশি ক্রিকেটার এটা করবে। টেস্ট ক্রিকেটে নিজেকে মেলে ধরতে যেভাবে সে নিজেকে দেখভাল করছে, এজন্য তাকে আমি অভিনন্দন জানাই।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »