জুনিয়রদের নিয়ে ফ্র্যাঞ্চাইজি লিগ আয়োজন করছে পিসিবি

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

পিসিবির দায়িত্বে রমিজ রাজা আসার পর থেকে একের পর এক চমক সৃষ্টি করে চলেছে পাকিস্তানের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা পাকিস্তান ক্রিকেট বোর্ড। পাকিস্তান সুপার লিগ পিএসএল আয়োজন করে আলোচনার জন্ম দেওয়া পিসিবি এবার ক্ষুদে ক্রিকেটারদের নিয়ে শুরু করতে চলেছে ফ্র্যাঞ্চাইজি লিগ। এই টুর্নামেন্টের নাম হবে পাকিস্তান জুনিয়র লিগ বা পিজেএল।

আগামী অক্টোবরে বসবে পিজেএলের প্রথম আসর। পুরো বিশ্বে এটাই হবে জুনিয়র ক্রিকেটারদের নিয়ে প্রথম ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট। এই টুর্নামেন্টে যারা অংশ নেবেন, তাদের বয়স হতে হবে ১৫ বছর থেকে ১৯ বছরের মধ্যে। ৫টি দলের অংশগ্রহণে খেলোয়াড় বাছাই করা হবে প্লেয়ার্স ড্রাফটের মাধ্যমে।

প্রতিটি দলের কোচ হিসেবে থাকবেন খ্যাতনামা কোচ, মেন্টর, ক্রিকেটাররা। দেখা যাবে ভিভ রিচার্ডসের মত কিংবদন্তিদের, যাদের ছায়ায় কিশোর ক্রিকেটাররা নিজেদের শাণিত করার সুযোগ পাবে। ৫ দলের এই টুর্নামেন্টের জন্য ১৫ দিন সময় বেঁধে রেখেছে পিসিবি।

ক্রিকেট বিষয়ক সংবাদমাধ্যম ক্রিকবাজকে রমিজ রাজা বলেন,”কিশোরদের নিয়ে এ আয়োজনের মূল লক্ষ্য হল যেন তারা প্রতিযোগী ও পেশাদার হওয়ার যথেষ্ট সুযোগ পায়। এখানে এক দল আরেক দলের বিপক্ষে কঠিন প্রতিযোগিতা করে যাবে। তাদের ডাগআউটে কোচ হিসেবে থাকবে আন্তর্জাতিক তারকা ক্রিকেটাররা।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »