জিম্বাবুয়ে সফরের জন্য বুধবার দেশ ছাড়বে বাংলাদেশ

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

গত শুক্রবার জিম্বাবুয়ে সফরের দল ঘোষণা করা হয়েছে। সমান ৩টি করে টি-টোয়েন্টি আর ওয়ানডে খেলবে টাইগাররা। আগামী ৩০ জুলাই মাঠে গড়াবে প্রথম টি-টোয়েন্টি। তার আগে নুরুল হাসান সোহানের নেতৃত্বে ২৭ জুলাই দেশ ছাড়বে টি-টোয়েন্টি দলের ক্রিকেটাররা।

ওয়ানডে দল যাবে ৩০ জুলাই।
প্রায় এক বছর পর আবার জিম্বাবুয়ে সফর করবে লাল-সবুজের প্রতিনিধিরা। ২৬ জুলাই দিবাগত রাত ১.৪০ মিনিটে অর্থাৎ ২৭ জুলাইয়ের প্রথম প্রহরে এমিরেটসের একটি বিমানে টি-টোয়েন্টি দল ঢাকা ছাড়বে।

টি-টোয়েন্টি দলে নেই কিন্তু ওয়ানডে দলে আছেন যেমন; তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, তাইজুল ইসলামরা আগামী ২৯ জুলাই দিবাগত রাত ১.৪০ মিনিটে অর্থাৎ ৩০ জুলাইয়ের প্রথম প্রহরে জিম্বাবুয়ের উদ্দেশে দেশ ত্যাগ করবেন।

তাদের এই সফরে অবশ্য দলের বিদেশি কোচিং স্টাফের বেশিরভাগ সদস্য সঙ্গী হবেন না। হেড কোচ রাসেল ডমিঙ্গো, পেস বোলিং কোচ ডোনাল্ড দক্ষিণ আফ্রিকা থেকে সরাসরি জিম্বাবুয়েতে জাতীয় দলের সঙ্গে যোগ দেবেন। ব্যাটিং পরামর্শক জেমি সিডন্স যাবেন অস্ট্রেলিয়া থেকে। স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথের শ্রীলঙ্কা থেকে যাওয়ার কথা আছে।

টি-টোয়েন্টি সিরিজ দিয়ে মাঠে গড়াবে জিম্বাবুয়ে ও বাংলাদেশের দ্বিপাক্ষিক লড়াই। ৩০ জুলাই হারারে স্পোর্টস ক্লাব মাঠে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। সিরিজের বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ৩১ জুলাই ও ২ আগস্ট, একই ভেন্যুতে। তিনটি ম্যাচই শুরু হবে স্থানীয় সময় দুপুর ১টায়, অর্থাৎ বাংলাদেশ সময় বিকাল ৫টায়।

টি-টোয়েন্টি সিরিজ শেষে ওয়ানডের লড়াই শুরু ৫ আগস্ট।

৭ ও ১০ আগস্ট বাকি দুই ম্যাচ মাঠে গড়াবে। টি-টোয়েন্টি সিরিজের মতো এই সিরিজের তিনটি ম্যাচের ভেন্যুও হারারে স্পোর্টস ক্লাব মাঠ। স্থানীয় সময় সকাল সোয়া নয়টায় অর্থাৎ বাংলাদেশ সময় দুপুর সোয়া ১টায়।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »