জিম্বাবুয়ের বিপক্ষে ১৬ সদস্যের টেস্ট দল ঘোষণা বিসিবির!

সানিউজ্জামান সরল »

দ্বিপাক্ষিক সিরিজ খেলতে ইতিমধ্যেই বাংলাদেশে পৌঁছেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। সিরিজে থাকছে ১টি টেস্ট, ৩টি ওয়ানডে ও ২ টি টি-টোয়েন্টি ম্যাচ। চলতি মাসের ২২ তারিখে শুরু হবে সিরিজের একমাত্র টেস্ট। টেস্ট ম্যাচকে কেন্দ্র করে গতকাল (১৫ ফেব্রুয়ারি) জিম্বাবুয়ের টেস্ট দল ঢাকায় পৌঁছেছে। স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী জিম্বাবুয়ের মধ্যকার একমাত্র টেস্ট ম্যাচের আগে উভয় পক্ষই নিজেদের ঝালিয়ে নিতে একটি প্রস্তুতি ম্যাচে অংশগ্রহণও করবে।

সফরকারী দল জিম্বাবুয়ে সাদা পোশাকের লড়াইয়ের জন্য আগেই দল ঘোষণা করলেও, স্বাগতিক দল বাংলাদেশ যেন পিছিয়ে পড়েছিল। তবে আজ জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে নেই মাহমুদউল্লাহ রিয়াদ, আল-আমিন, সৌম্য সরকার ও রুবেল হোসেন। ১৬ সদস্যের স্কোয়াডে নতুন মুখ ইয়াসির আলি চৌধুরী ও বিপিএল মাতানো পেসার হাসান মাহমুদ।

আল-আমিনের চোটের কারণে মূলত কপাল খুলেছে, তাসকিনের। ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন ‘স্পীড স্টার’ খ্যাত এই পেসার। সেইসাথে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে, নিরাপত্তার অজুহাত দেখিয়ে পাকিস্তান সফরে না যাওয়া উইকেট রক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিমকে। তাছাড়া আগের টেস্টে দলে না থাকা মেহেদি হাসান মিরাজ ও পেসার মুস্তাফিজও ফিরেছেন এই স্কোয়াডে।

সাদা পোশাকি ম্যাচে শেষ ১০ ইনিংসে মাত্র ১টি অর্ধশতকের দেখা পাওয়া মাহমুদউল্লাহকে টেস্ট দলে না রাখা নিয়ে জোর গুঞ্জন চলছিল। অবশেষে সেই গুঞ্জনই সত্ত্যি হলো। আর মেহেদি হাসান মিরাজ মূলত ফিরেছেন সৌম্য সরকারের বদলি হিসেবে। ব্যক্তিগত কারণে বোর্ড থেকে ছুটি নিয়েছেন সৌম্য। যার ফলে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজে খেলা হচ্ছে না তার।

বাংলাদেশ দলঃ মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, এবাদত হোসেন, আবু জায়েদ রাহী, ইয়াসির আলি চৌধুরী ও হাসান মাহমুদ।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »