ছক্কায় ১০ হাজারের ঠিকানায় রোহিত

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

অফ স্টাম্পের বাইরে কাগিসো রাবাদার হাফ ভলি বল ইনসাইড আউটে এক্সট্রা কাভারের ওপর দিয়ে গ্যালারিতে আছড়ে ফেললেন রোহিত শর্মা। গড়লেন দারুণ এক কীর্তি। ভারতের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে স্পর্শ করলেন ১০ হাজার রান।

আইপিএলের ম্যাচে বুধবার পুনেতে মাঠে নামার সময় মাইলফলক ছুঁতে রোহিতের প্রয়োজন ছিল ২৫ রান। রান তাড়ায় চতুর্থ ওভারে পাঞ্জাব কিংসের প্রোটিয়া পেসার রাবাদাকে ছক্কা হাঁকিয়ে কাঙ্ক্ষিত ঠিকানায় পৌঁছান মুম্বাই ইন্ডিয়ান্স অধিনায়ক।

সব মিলিয়ে সপ্তম ব্যাটসম্যান হিসেবে ২০ ওভারের ক্রিকেটে ১০ হাজার রানের মাইলফলক ছুঁলেন রোহিত। এখানে আগে থেকে আছেন ক্রিস গেইল, কাইরন পোলার্ড, শোয়েব মালিক, বিরাট কোহলি, ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ।

৪৫৫ ইনিংসে ১৪ হাজার ৫৬২ রান করে সবার ধরাছোঁয়ার বাইরে ক্যারিবিয়ান মহাতারকা গেইল। ৪৩৮ ইনিংসে ১১ হাজার ৬৯৮ রান করে তার পরে আছেন পাকিস্তানের মালিক।

৫১৯ ইনিংস খেলে ১১ হাজার ৪৭৪ রান করেছেন আরেক ক্যারিবিয়ান পোলার্ড। ৩৪২ ইনিংসে ১০ হাজার ৪৯৯ রান অস্ট্রেলিয়ান ওপেনার ফিঞ্চের।

৩১৩ ইনিংসে ১০ হাজার ৩৭৯ রান করে পাঁচে আছেন সাবেক ভারত অধিনায়ক কোহলি। তার চেয়ে এক ইনিংস বেশি খেলে ওয়ার্নারের রান ১০ হাজার ৩৭৩।

এবারের আইপিএলে অনেকটাই নিষ্প্রভ থাকা রোহিত মাইলফলক ছোঁয়ার ম্যাচে অবশ্য বড় কিছু করতে পারেননি। পরের বলেই ক্যাচ দিয়ে বিদায় নেন ১৭ বলে ৩ চার ও ২ ছক্কায় ২৮ রান করে।

৩৬২ ইনিংসে তার রান এখন ১০ হাজার ৩। ছয় সেঞ্চুরির সঙ্গে ফিফটি আছে ৬৯টি।

১৯৮ রান তাড়ায় রোহিতের বিদায়ের পর ডেওয়াল্ড ব্রেভিসের ঝড়ো ব্যাটিংয়ে ১০ ওভারে ২ উইকেটে ১০৫ রানের শক্ত অবস্থানে থেকেও শেষ পর্যন্ত ১২ রানে হেরে যায় মুম্বাই।

ব্যাটিংয়ের ধরনে দক্ষিণ আফ্রিকান গ্রেট এবি ডি ভিলিয়ার্সের সঙ্গে অবিশ্বাস্য মিলের কারণে ‘বেবি এবি’ নামে পরিচিত ব্রেভিস ২৫ বলে করেন সর্বোচ্চ ৪৯ রান। রাহুল চাহারকে বাউন্ডারি মারার পর টানা চারটি ছক্কা হাঁকান ১৮ বছর বয়সী এই ব্যাটসম্যান।

দলের হারে বিফলে গেল তার খুনে ইনিংস। আইপিএলের সফলতম দল মুম্বাই হারল তাদের প্রথম পাঁচ ম্যাচেই!

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »