গোলাপি বলে শেষটা রাঙাতে চায় ইংল্যান্ড

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

সিরিজ নিষ্পত্তি হয়ে গিয়েছে আগেই। প্রথম তিন টেস্টে শোচনীয় হার দেখা ইংল্যান্ড হোয়াইটওয়াশ এড়িয়েছে চতুর্থ টেস্টের নাটকীয় ড্রয়ে।

হোবার্টে শুরু হচ্ছে অ্যাশেজের পঞ্চম তথা শেষ ম্যাচ। গোলাপি বলের এই ডে-নাইট টেস্টে জয় চাইছেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট।

অ্যাডিলেডে সিরিজের দ্বিতীয় টেস্টটিও ছিল গোলাপি বলের। ওই ম্যাচে ২৭৫ রানের বড় হার দেখে ইংল্যান্ড। অস্ট্রেলিয়ায় শেষ ১৪ টেস্টের ১২টিতেই পরাজিত হয়েছে তারা।
ছাইদানিটা অস্ট্রেলিয়াতে রেখে যেতে হবে রুটদের। তবুও একটা সান্ত্বনা নিয়ে দেশে ফিরতে চায় সফরকারীরা।

কিন্তু দলের বেশ ক’জন ক্রিকেটার রয়েছেন ইনজুরিতে। উইকেটরক্ষক ব্যাটার জস বাটলার এরই মধ্যে ছিটকে বাড়ি ফিরে গেছেন। জনি বেয়ারস্টো ও বেন স্টোকসও পুরোপুরি ফিট নন। সিডনিতে চতুর্থ টেস্টে ইংল্যান্ডকে নিশ্চিত পরাজয়ের হাত থেকে বাঁচান এই তিনজন। স্টোকস বলেছেন, যেকোনো মূল্যে হোবার্টে খেলতে চান তিনি। বোলিং করতে না পারলেও অন্তত নামতে চান ব্যাট হাতে।

ইংল্যান্ড একাদশে পাঁচটি পরিবর্তন আসতে পারে। বাটলার ছিটকে যাওয়ায় এরই মধ্যে স্যাম বিলিংসকে স্কোয়াডে নিয়েছে ইংল্যান্ড। বিগ ব্যাশে সিডনি থান্ডারের হয়ে খেলছিলেন বিলিংস। কোভিড-১৯ এর কারণে বিমান চলাচলে কড়াকড়ি থাকায় গোল্ড কোস্ট থেকে ১২ ঘণ্টা গাড়ি ড্রাইভ করে সিডনিতে পৌঁছান এই ক্রিকেটার। এরপর করোনা টেস্টে নেগেটিভ হয়ে পাড়ি জমান হোবার্টে। এতকিছুর পরেও বিলিংস জানেন না, তিনি একাদশে থাকবেন কি না!

চোট সমস্যায় আগে থেকেই ভুগছে অস্ট্রেলিয়া। মেলবোর্ন টেস্টে দুর্দান্ত বোলিং করা স্কট বোল্যান্ড সিডনি টেস্টের শেষ দু’দিন খেলেছেন পেইন কিলার নিয়ে। জশ হ্যাজলউড পঞ্চম টেস্ট মিস করবেন, ঝাই রিচার্ডসনেরও চোট সমস্যা আছে। ফলে মিচেল নেসার সুযোগ পেতে পারেন একাদশে।

অস্ট্রেলিয়ার নির্বাচকরা মিচেল স্টার্ককে বিশ্রামে রাখতে চেয়েছিল। কিন্তু স্টার্ক বলেছেন তার আয়েশের প্রয়োজন নেই। সিডনি টেস্টে ট্রাভিস হেডের জায়গায় একাদশে ফিরে ডাবল শতক হাঁকানো উসমান খাজা আরেকটি সুযোগ পাচ্ছেন। অজি অধিনায়ক প্যাট কামিন্স বলেছেন, কোনোভাবেই বাদ দেয়া যাবে না খাজাকে।
এতে কপাল পুড়ছে ওপেনার মার্কাস হ্যারিসের। চার টেস্টে উল্লেখযোগ্য কোনো পারফরম্যান্স দেখাতে পারেননি হ্যারিস। কোয়ারেন্টিন কাটিয়ে ফেরা ট্রাভিস হেড যথারীতি পাঁচ নম্বর পজিশনেই ব্যাট করবেন। আর ডেভিড ওয়ার্নারের সঙ্গে ওপেন করবেন খাজা।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »