ক্রিকেট না খেলে কার্তিককে ধারাভাষ্য দেয়ার পরামর্শ জাদেজার

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

গতকাল দীনেশ কার্তিককে নিয়েই এশিয়া কাপের শক্তিশালী দল ঘোষণা করেছে ভারত। যদিও আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে তাকে না রাখার পরামর্শ দিয়েছেন সাবেক ভারতীয় ক্রিকেটার অজয় জাদেজা।

আধুনিক ক্রিকেটের বিবেচনা করলে কার্তিক কোনোভাবেই ভারতীয় দলে জায়গা পাবেন না বলে মনে করেন জাদেজা।
কার্তিক ধারাভাষ্যকার হিসেবে বেশ ভালো, এটা নিয়েও খোটা দিয়েছেন সাবেক এই ভারতীয় ক্রিকেটার। একাদশে রবীন্দ্র জাদেজা অথবা অক্ষর প্যাটেলকে জায়গা দিতেই কার্তিককে খেলানোর বিপক্ষে তিনি। ফর্মে না ফিরলে কোহলিকেও বাদ দিতে বলছেন জাদেজা।

সম্প্রতি এক আলাপচারিচায় তিনি বলেন,”সে থাকতে পারে, কিন্তু ধারাভাষ্যকার হিসেবে, সে এটায় অনেক ভালো। কিন্ত তাকে আমি দলে রাখবো না। এখন আপনাকে সিদ্ধান্ত নিতে হবে আপনি কীভাবে জাদেজা অথবা অক্ষরকে খেলাবেন। যদি ধোনির মতো করে ভাবেন তাহলে কোহলি, রোহিত কার্তিককে যোগ করতে পারেন। কিন্ত আধুনিক ক্রিকেটে কার্তিককে বাদ দিতেই হবে। এমনকি কোহলিকে রাখা নিয়েও ভাবতে হবে।”

রোহিত-কোহলিরা দলে থাকলে কার্তিকও থাকতে পারে। তবে ভিন্নভাবে দলের আক্রমণ সাজাতে চাইলে কোনোভাবেই ভারতীয় দলে কার্তিকের জায়গা হয় না বলে মনে করেন জাদেজা।

তার ভাষ্য,”আমি যেভাবে শুনেছি সেভাবে যদি আপনি খেলাতে চান, তাহলে আপনাকে ভিন্নভাবে আক্রমণাত্মক হতে হবে। যদি বিরাট কোহলি ও রোহিত শর্মা দলে আসে। যেকোনো মূল্যে আপনার দীনেশ কার্তিককে লাগবে। সে আপনার ইনসুরেন্স। তারা না থাকলে দীনেশ কার্তিকের কোনো কাজ নেই। এখানে আমি কার্তিককে রাখছি না।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »