কোহলীদের হারাতে বাবরদের বিভিন্ন পরামর্শ দিলেন ইমরান খান

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

ভারতের বিরুদ্ধে রোববার বিশ্বকাপের প্রথম ম্যাচে খেলতে নামছে পাকিস্তান। তার আগে বিশেষ একজনের পরামর্শ পেয়ে গেলেন বাবর আজমরা।

তিনি আর কেউ নন, খোদ পাকিস্তানের প্রধানমন্ত্রী তথা সাবেক বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান। বিশ্বকাপের দলের সঙ্গে বেশ কিছুক্ষণ কথাবার্তা বলেছেন ইমরান।

১৯৯২ সালে কীভাবে সব হিসেব উল্টে তারা বিশ্বকাপ জিতেছিলেন, সেই কাহিনী বাবরের দলকে শুনিয়েছেন ইমরান।

শনিবার সাংবাদ সম্মেলনে বাবর বলেন, এখানে আসার আগে আমাদের কথা হয়েছে। সেখানেই উনি ১৯৯২ সালে বিশ্বকাপজয়ী দলের মানসিকতা আমাদের সঙ্গে শেয়ার করেছেন।

শুধু তাই নয়, বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজার সঙ্গেও কথা হয়েছে তারর। বাবর বলেন, চেয়ারম্যান আমাদের শান্ত থাকতে বলেছেন। কারণ শান্ত থাকলেই সাফল্য ধরা দেবে। বাইরে থেকে অনেক কথাই বলা হবে। কিন্তু সেসবে পাত্তা না দিয়ে নিজেদের প্রতি বিশ্বাস রাখতে হবে। ম্যাচের দিন নিজেদের শতভাগ উজাড় করে দিতে হবে।

৫০ ওভার হোক বা ২০ ওভার, বিশ্বকাপে এ পর্যন্ত ভারতের বিরুদ্ধে জেতেনি পাকিস্তান। কিন্তু অতীতের ফলের কথা মাথায় রেখে যে তারা নামবেন না, এটা পরিষ্কার বুঝিয়ে দিয়েছেন বাবর।

তিনি বলেছেন, অতীতে কী হয়েছে তা নিয়ে ভাবতে চাই না। আমাদের লক্ষ্য এখন এই বিশ্বকাপে ভাল ফল করা। নিজেদের শক্তি এবং দক্ষতার উপর জোর দিতে চাই। সাধারণ বিষয়গুলির উপর নজর দিয়ে নিজেদের শান্ত রাখতে চাই। ভাল ক্রিকেট খেলাই আমাদের লক্ষ্য।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »