কোহলি-বাবরকে সমীহ করছেন রশিদ

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

বিরাট কোহলি কিংবা বাবর আজমকে নিয়ে নতুন করে কিছু বলার নেই। ক্রিকেটের অন্যতম সেরা দুই ব্যাটার। আসন্ন এশিয়া কাপে দু’জনকেই খেলতে দেখা যাবে। এই দুজনের বিপক্ষেই বল করা কঠিন কাজ বলে মনে করেন আফগান তারকা রশিদ খান।

যদিও এশিয়া কাপে আফগানদের গ্রুপে নেই ভারত পাকিস্তান। ‘বি’ গ্রুপে আফগানিস্তানের প্রতিপক্ষ বাংলাদেশ ও শ্রীলঙ্কা। ‘এ’ গ্রুপে হংকংয়ের সঙ্গে আছে ভারত এবং পাকিস্তান। সে হিসেবে সুপার ফোরে উঠতে পারলেই কেবল ভারত ও পাকিস্তানের বিপক্ষে ম্যাচের সম্ভাবনা আছে আফগানিস্তানের। সে ক্ষেত্রে, রশিদ খান বাবর ও কোহলির মুখোমুখি হওয়ার সুযোগ পাবেন।

রশিদ বলেন, “আমার কাছে দুজনকে বল করাই সমান কঠিন। তাঁরা যে ধরনের ব্যাটসম্যান, একটি বাজে বলও ছাড়েন না। তাই আমার কাছে দুজনকে বল করাই কঠিন, তবে আমি চ্যালেঞ্জ নিতে ভালোবাসি। তাঁদের দুজনকে একটি বাজে বল করারও ইচ্ছে নেই আমার। আমি ভালো জায়গায় বল ফেলার চেস্টা করবো।”

বর্তমান সময়ের অন্যতম সেরা এই লেগ স্পিনার আরও বলেন, “বাবর ও কোহলিকে বল করা মজার অভিজ্ঞতা, আমার জন্য শেখার সুযোগও। যেমন ধরুন, সানরাইজার্স হায়দরাবাদে কেইন উইলিয়ামসনকে বল করার পর আমরা দুজনে বোলিং নিয়ে অনেক কথা বলেছি। তার পরামর্শগুলো আমার কাজে লেগেছে। আইপিএলেও বিরাটের সঙ্গে কথা হয়েছে, একই কথা বাবরের ক্ষেত্রেও প্রযোজ্য।”

আগামী ২৭ আগস্ট থেকে সংযুক্ত আরব আমিরাতে পর্দা উঠবে এবারের এশিয়া কাপের। টি-টোয়েন্টি ফরম্যাটের এই টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ১১ সেপ্টেম্বর।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »