কোহলি, পূজারা আমাদের পরিবারের অংশঃ রিজওয়ান

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

ভারত-পাকিস্তান সম্পর্ক ভুলে মোহাম্মদ রিজওয়ান ও চেতেশ্বর পূজারা এবার গায়ে চাপিয়েছেন একই দলের জার্সি। কেননা কাউন্টি ক্রিকেটে তাদের একই দলের হয়ে খেলতে দেখে আপ্লুত গোটা ক্রিকেট দুনিয়া। এবার রিজওয়ানের কথায় আরও একটু ঘুচল ভারত-পাকিস্তানের দূরত্ব।

পূজারা ও রিজওয়ানকে, একই নেটে অনুশীলন করেছেন। সেখানে দুজন সতীর্থ হয়ে খেলছেন। সময়টা যে দারুণ উপভোগ্য ছিল, রিজওয়ানের কথায় তা স্পষ্ট। এই সুযোগে পূজারার কাছ থেকে শেখার চেষ্টাও করেছেন রিজওয়ান।

তিনি বলেন,”বিশ্বাস করুন, পূজারার সাথে খেলতে গিয়ে আমি অবাক হইনি। উল্টো আমি ওর সাথে মজা করেছি, প্রচুর জ্বালাতন করেছি। পূজারা দারুণ একজন মানুষ। ক্রিকেটের প্রতি তার মনোযোগ অবিশ্বাস্য। প্রত্যেকের কাছ থেকেই কিছু না কিছু শেখার থাকে। সেই সুযোগ কাজে লাগাতে হয়।”

রিজওয়ান বিশ্বাস করেন, পৃথিবীর সব ক্রিকেটার একই পরিবারের অংশ, হন তিনি ভারতীয় কিংবা পাকিস্তানি; কিংবা অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ বা ইংল্যান্ডের জো রুট।

তার ভাষায়,”ক্রিকেটাররা বিশাল একটা পরিবারের অংশ। আমি পাকিস্তানের হয়ে খেলছি, আবার আমার ভাই খেলতে অস্ট্রেলিয়ার হয়ে, তখন আমি তো তাকে আউট করতে চাইব। কারণ আমি তখন আমার দেশের হয়ে খেলছি। কিন্তু এ লড়াইটা শুধু মাঠেই সীমাবদ্ধ।মাঠের লড়াইয়ের বাইরে আমরা সবাই একটা পরিবার। আমি যদি বলি কোহলি, পূজারা, স্মিথ, রুট আমাদেরই, তাহলে ভুল কিছু বলব না। কারণ আমরা সবাই এক পরিবারেরই সদস্য।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »