কোহলি খোলা মনে ক্রিকেট খেলুকঃ যুবরাজ

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

দীর্ঘ সময় ধরেই ব্যাট হাতে নিজের চেনা ছন্দে নেই বিরাট কোহলি। একটা সময় সেঞ্চুরির পর সেঞ্চুরি করা কোহলির শতক নেই শেষ ১০০ ম্যাচেও। যে কারণে ফর্মে ফিরতে ভারতের সাবেক অধিনায়ককে খোলা মনে ক্রিকেট খেলতে বলছেন যুবরাজ।

শেষবার ২০১৯ সালের নভেম্বরে সেঞ্চুরি পেয়েছিলেন কোহলি। এরপর থেকে সেঞ্চুরি না পেলেও আন্তর্জাতিক ক্রিকেটে নিয়মিতই হাফ সেঞ্চুরি পেয়েছেন ভারতের সাবেক এই অধিনায়ক। তবে আইপিএলের এবারের আসরে একেবারে ব্যাট হাতে ছন্দহীন কোহলি। এখন পর্যন্ত খেলা ৯ ম্যাচে ১৬ গড়ে করেছেন মাত্র ১২৮ রান। এমন পারফরম্যান্সের পর কোহলিকে বিশ্রাম নেয়ার পাশাপাশি মাঝপথে আইপিএল ছাড়তে পরামর্শ দিয়েছিলেন রবি শাস্ত্রী।

ভারতের সাবেক প্রধানের কোচের সঙ্গে অবশ্য একমত নন যুবরাজ। বিশ্রাম না নিয়ে মাঠে লড়াই করতে বলছেন যুবরাজ। তিনি মনে করেন, খোলা মনে ক্রিকেট খেললেই ফর্মে ফিরবেন কোহলি। আগের মতো করে খেলার পরামর্শও দিয়েছেন তিনি।

এ প্রসঙ্গে যুবরাজ বলেন,’বিরাটকে ফের খোলা মনে খেলতে হবে। আগে যেমনটা ছিল সে সেইভাবে খেলতে হবে। যদি সে নিজেকে সেভাবে বদলাতে পারে, তাহলে সেটা তার খেলায় প্রতিফলিত হবে। সে নিজেকে এই যুগের সেরা হিসেবে দীর্ঘদিন আগেই প্রমাণ করেছে। ও কঠোর পরিশ্রমে বিশ্বাস করে। কঠোর অনুশীলন, কঠোর শরীরচর্চা করে। সেভাবেই বছরের পর বছর ধরে তার সেরাটা বিশ্বমঞ্চে ফুটে উঠেছে।”

তিনি আরও বলেন,”অবশ্যই, সে (বিরাট) নিজেও খুশি নয়। সাধারণ মানুষ তো খুশি একেবারেই নয়ই। কারণ আমরা তাকে সেঞ্চুরির পর সেঞ্চুরি করতে দেখে অভ্যস্ত। বড় মাইলফলক তৈরি করতে দেখেছি। তবে সেরা ক্রিকেটারদের সঙ্গে এমনটা ঘটে।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »