কোহলি আর কত বিশ্রাম নেবেনঃ মাঞ্জরেকার

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

রবি শাস্ত্রী থেকে শুরু করে সাবেক অনেক ক্রিকেট বোদ্ধাই বিরাট কোহলিকে বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন। এর আগে গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার পর থেকে কোহলি অনেক সিরিজে খেলেননি। আর এই বিষয়টি নজর এড়ায়নি সঞ্জয় মাঞ্জরেকারের। ভারতের সাবেক এই ব্যাটার এবং ধারাভাষ্যকার মনে করেন, খেলার মধ্যে থাকলেই কেবল রানে ফিরতে পারবেন কোহলি।

সর্বশেষ ৭৮টি আন্তর্জাতিক ইনিংসে তিন অঙ্ক ছোঁয়াই হয়নি ভারতের সাবেক এই অধিনায়কের। কিছুদিন আগে ইংল্যান্ড সফরে পাঁচটি ম্যাচ খেলে মোটে ৭৬ রান করেছেন কোহলি।

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে কোহলিকে ফর্মে ফেরাতে জিম্বাবুয়েতে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছিল ভারত। কিন্তু কোহলির কথাতেই তাকে জিম্বাবুয়ে পাঠাবে না ভারত। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলমান টি-টোয়েন্টি সিরিজেও বিশ্রামে আছেন কোহলি।

কোহলির খেলার মধ্যে থাকা উচিত বলে উল্লেখ করে মাঞ্জরেকার বলেন,”আমি মনে করি, কোহলিকে ভারতের প্রায় সব ম্যাচেই খেলানো উচিত। যতটা সম্ভব খেলানো উচিত। অনেকেই বলছেন যে কোহলির বিশ্রামে যাওয়া উচিত বা ক্রিকেটের বাইরে কিছুদিন থাকা উচিত। কিন্তু সে তো অনেক বিশ্রাম পেয়েছে, আর কত? সবশেষ দুই বছরে ভারতের খেলাগুলোর দিকে যদি তাকান, তাহলে দেখবেন কোহলি অনেক ম্যাচেই খেলেনি! আমি জানি না, সে কেন এত বিশ্রামে ছিল। তাকে কেন ভারতীয় টিম ম্যানেজমেন্ট এত বেশি খেলার বাইরে থাকার অনুমতি দিল। কারণ তো অবশ্যই আছে। কোহলি নিশ্চয়ই তাদের বলেছে সেটি। তবে আমি ব্যক্তিগতভাবে মনে করি, কোহলি যত বেশি খেলবে, সেটিই তাকে তত তাড়াতাড়ি ফর্মে ফিরতে সাহায্য করবে।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »