কোরআন পড়ায় মশগুল রিজওয়ান, ভাসছেন প্রশংসায়

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

পাকিস্তানি ক্রিকেটার মোহাম্মদ রিজওয়ানের ধর্মকর্মের ব্যাপারটা নতুন নয়। যে পরিস্থিতিতেই থাকুন না কেন, সময়মতো ইবাদত করতে ভুলেন না এই ক্রিকেটার। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষে ম্যাচের ফাঁকে তার নামাজ আদায়ের দৃশ্য আপ্লুত করেছিল গোটা মুসলিম বিশ্বকে। এবার বাসের ভেতর তার কোরআন পড়ার দৃশ্য দেখে প্রশংসার মেতেছে সারা বিশ্ব।

নেদারল্যান্ডস সফর শেষে পাকিস্তান ক্রিকেট দল এশিয়া কাপ খেলতে ছুটছে সংযুক্ত আরব আমিরাতের দিকে। টিম হোটেল ছেড়ে বাসে করো বিমানবন্দরের দিকে যাচ্ছিলেন ক্রিকেটাররা। বাসে সবাই তখন খুনসুটি ও খোশগল্পে মত্ত। তখনই দেখা গেলো আপনমনে কোরআন শরীফ পাঠ করছেম রিজওয়ান। সামাজিক যোগাযোগমাধ্যমের কল্যাণে সেই দৃশ্য ছড়িয়ে পড়েছে সর্বত্র।

বর্তমান যুগের ধার্মিক ক্রিকেটার হিসেবে খ্যাতি আছে মোহাম্মদ রিজওয়ানের। পাকিস্তান জাতীয় দলের এই উইকেটরক্ষক ব্যাটার একাধিকবার খবরের শিরোনাম হয়েছেন তার ধর্মভীরুতার কারণে। সাবেক অস্ট্রেলীয় কিংবদন্তি ম্যাথু হেইডেনকেও একটি কোরআন উপহার দিয়েছেন রিজওয়ান। কোরআন পড়ে মুগ্ধ হয়ে যান হেইডেন। তারপর থেকে তিনি নিয়মিতই রিজওয়ানের উপহার দেওয়া কোরআন পড়তেন।

রিজওয়ানের এই ধর্মভীরুতা নতুন নয়। পাকিস্তান দলের সবচেয়ে ভদ্র, নম্র ও শৃঙ্খল ক্রিকেটার বলা হয় তাকে। নিজে ধর্মের নিয়ম পালন করার পাশাপাশি সতীর্থদেরও উৎসাহিত করেন এই ক্রিকেটার। তার এই সুশৃঙ্খল জীবন আকৃষ্ট করেছে বিশ্বের অনেক মানুষকে। সবাই মুগ্ধ রিজওয়ানে।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »