কোন রকম রোমাঞ্চ ছাড়াই ড্র চট্টগ্রাম টেস্ট

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

গতকাল চতুর্থ দিনের শেষ বিকেলে লঙ্কানদের দুই উইকেট তুলে নেয়ার পর রোমাঞ্চের আভাস মিলেছিল চট্টগ্রাম টেস্টে। এরপর আজ শেষ দিনের প্রথম দুই সেশনে সেটা আরও প্রবল হয়। যদিও এরপরে নিরোশান ডিকওয়েলা ও দীনেশ চান্দিমালের প্রতিরোধে ড্র হয় চট্টগ্রাম টেস্ট।

চতুর্থ দিনের শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিং শুরু করেন দুই ব্যাটার দিমুথ করুনারত্নে ও কুশাল মেন্ডিস। তবে তাইজুলের লেংথ বল ব্যাটে ছোঁয়াতে না পারায় বল অফ স্টাম্পে আঘাত হানে। বোল্ড আউট হয়ে ফিরলে ৪৩ বলে ৪৮ রানের ইনিংস শেষ হয় মেন্ডিসের। তিনি এই ইনিংস খেলার পথে ৮টি চার ও একটি ছক্কা মেরেছেন। ডানহাতি এই ব্যাটারের পর আউট হয়েছেন অ্যাঞ্জেলো ম্যাথুসও।

সতীর্থদের আসা যাওয়ার মাঝেও হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন করুনারত্নে। ১৩২ বলে ক্যারিয়ারের ২৮তম হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন লঙ্কান অধিনায়ক। লাঞ্চ থেকে ফেরার চতুর্থ ওভারেই শ্রীলঙ্কা শিবিরে আঘাত হানেন তাইজুল। অফ স্টাম্পের ফুল বলে মিড উইকেট দিয়ে খেলতে গিয়ে আউট হয়েছেন করুনারত্নে।

এরপর ধনাঞ্জয়া ডি সিলভাকে দ্রুত ফিরিয়ে ম্যাচে আরও ভালোভাবে নিয়ন্ত্রণ নেয় বাংলাদেশ। এই লঙ্কান অলরাউন্ডারকে মুশফিকুর রহিমের ক্যাচ বানিয়ে সাজঘরে ফিরিয়েছেন সাকিব আল হাসান। এরপর প্রতিরোধ গড়ে তুলেন ডিকওয়েলা ও চান্দিমাল। সপ্তম উইকেট জুটিতে তারা দুজনে মিলে যোগ করেন অবিচ্ছিন্ন ৯৯ রান। দ্বিতীয় ইনিংসে লঙ্কানদের সংগ্রহ ৬ উইকেটে ২৬০ রান। এমন সময় টেস্ট ড্র মেনে নেন দুই দলের অধিনায়ক।

সংক্ষিপ্ত স্কোর-

শ্রীলঙ্কা (প্রথম ইনিংস)- ৩৯৭/১০ (১৫৩ ওভার) (ম্যাথুস ১৯৯, চান্দিমাল ৬৬, কুশল মেন্ডিস ৫৪; নাঈম ৬/১০৫, সাকিব ৩/৬০)।
বাংলাদেশ (প্রথম ইনিংস)- ৪৬৫/১০ (১৭০.১ ওভার) (তামিম ১৩৩, মুশফিক ১০৫, লিটন ৮৮, জয় ৫৮; রাজিথা ৪/৬০, আসিথা ৩/৭২)।

শ্রীলঙ্কা (দ্বিতীয় ইনিংস)- ২৬০/৬ (৯০.১ ওভার) (ফার্নান্দো ১৯, করুনারত্নে ৫২, মেন্ডিস ৪৮, ডিকওয়েলা ৬১*, চান্দিমাল ৩৯*; তাইজুল ৪/৮২, সাকিব ১/৫৮)

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »