কে আগে-পরে, এটা নিয়ে ভাবি না: তামিম

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

সাম্প্রতিক ফর্ম কিংবা অন্য সবদিক থেকে জিম্বাবুয়ের চাইতে অনেক এগিয়ে বাংলাদেশ। যদিও প্রতিপক্ষের এসব নিয়ে খুব একটা ভাবতে নারাজ তামিম ইকবাল। বাংলাদেশ অধিনায়কের পরিকল্পনায় জয় ছাড়া কোনো বিকল্প নেই।

সাকিব বাদে দলের বাকি সব অভিজ্ঞ ক্রিকেটাররাই খেলবেন এই সিরিজে। মূলত পূর্ণ শক্তির দল নিয়েই জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে মাঠে নামবে বাংলাদেশ। তবে ঘরের মাঠে জিম্বাবুয়েকে খুব একটা সহজ ভাবে নিচ্ছে না বাংলাদেশ। তাদের শক্তিমত্তার কথা ভালোভাবেই জানেন তামিম। তাইতো আগে থেকেই সতর্ক বাংলাদেশের অধিনায়ক।

তামিম বলেন,”পরিকল্পনা একই থাকবে, জেতার। আসলে আমি সবসময় একটা কথা বলি, কে আগে আছে বা পরে, এটাতে কিছু যায়-আসে না। অবশ্যই, তাদের চেয়ে আমরা ভালো দল। কিন্তু তাদের মাটিতে খুব সহজে হারিয়ে দেয়া যাবে, তা না। শেষ কয়েকটা সিরিজ যদি দেখেন, পাকিস্তানের মতো দলও কিন্তু হেরেছে।”

জিম্বাবুয়ের মত কন্ডিশনে ভালো ক্রিকেট খেলা খুব সহজ কাজ না উপমহাদেশের দলগুলোর জন্য। সেটা ভালো করেই জানা আছে তামিমের। এখানে ম্যাচ জিততে হলে শুরু থেকেই ভালো খেলতে হবে বলে মনে করেন তিনি।

তামিম বলেন,”আমাদের রিল্যাক্স করার কোনো সুযোগ থাকবে না। যদি ভালো করতে চাই, প্রথম বল থেকে সুইচ অন থাকতে হবে। অবশ্যই আমরা ভালো দল। কিন্তু খেলায় জেতা-হারা নির্ভর করে কে ভালো খেলছ, কে ভালো দল সেটা না।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »