কিউই কোচ এবার ফিল্ডারের ভূমিকায়!

সাজিদা জেসমিন »

এইতো কয়েকদিন আগেই কিউইরা ভারতের কাছে বাজেভাবে হেরেছে টি-২০ তে। তার বদলা নিলেন ওয়ানডে সিরিজ নিজেদের দখলে নিয়ে। অকল্যান্ডে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতেও সফরকারীদের বিপক্ষে জিতেছে কিউইরা। কেন উইলিয়ামসনের অনুপস্থিতিতে অন্তর্বর্তীকালীন অধিনায়ক ছিলেন টম লাথাম। আগামী মঙ্গলবার নিয়মিত অধিনায়ক উইলিয়ামসনের নেতৃত্বে সফরকারী দলকে হোয়াইটওয়াশ করার লড়াইয়ে নামবে নিউজিল্যান্ড।

এর পূর্বে আজ ৮ই ফেব্রুয়ারি ২য় ওয়ানডে ম্যাচে ঘটেছে এক চমৎকার কান্ড। ইনজুরির কারণে দলে ছিলেন না উইলিয়ামসন। ইনজুরির কারণে মাঠে নামতে পারছিলেন না আরো দু’জন খেলোয়াড়। যার ফলে একপ্রকার অনিচ্ছাসত্ত্বেও বাধ্য হয়ে পরিবর্তিত খেলোয়াড় হিসেবে মাঠে দ্বাদশ খেলোয়াড় হিসেবে নামতে হয়েছে কিউইদের ব্যাটিং কোচ লুক রঙ্কিকে!

ঘটনাটি ঘটে সফরকারী দলের ইনিংসের ৩৬ ওভারের পর। কিউই পেসার টিম সাউদি অস্বস্তি অনুভব করছিলেন, ফলে মাঠ ছাড়তে হয় তাকে। কিন্তু ঐ মুহূর্তে মাঠে তার বদলি হিসেবে ফিল্ডিং করার জন্য স্কোয়াডে অন্য কেউ ছিলোনা। যার ফলে দ্বাদশ খেলোয়াড় হিসেবে ফিল্ডিং করতে নামেন কিউইদের সাবেক উইকেটকিপার ব্যাটসম্যান ও বর্তমান ব্যাটিং কোচ লুক রঙ্কি।

মূলত নিউজিল্যান্ড স্কোয়াডে ইনজুরির মহামারীতে এ-ই ঘটনা ঘটেছে। কাঁধের ইনজুরির কারণে ১ম দুই ওয়ানডে ম্যাচ থেকে বাদ পড়েন অধিনায়ক উইলিয়ামসন। ২য় ওয়ানডে ম্যাচের আগে ফ্লু’র কারণে হাসপাতালে ভর্তি করানো হয় পেসার স্কট কুগলেইনকে আর পেটের ব্যাথায় অসুস্থ হয়ে ছিটকে পড়েন বাঁহাতি স্পিনার মিচেল স্যান্টনার।

ডানহাতি পেসার টিম সাউদিও ছিলেন অসুস্থ । তবে গুরুত্বপূর্ণ দু’জন প্লেয়ার না থাকায়, অসুস্থ অবস্থাতেই খেলতে নামেন সাউদি । ভারতকে ২৭৪ রানের লক্ষ্য ছুঁড়ে দেন কিউইরা, সাউদি দ্রুত নিজের ১০ ওভার শেষ করেন। বোলিংয়ের সময়েও অসুস্থ বোধ করছিলেন তিনি । তারপরও ১০ ওভারে মাত্র ৪১ রান খরচায় নিয়েছেন গুরুত্বপূর্ণ দু’টি উইকেট। যার মধ্যে ছিলেন স্বয়ং বিরাট কোহলিও।

বোলিং শেষে আরও ১০ ওভার ফিল্ডিং করেন সাউদি। তবে এরপর আর মাঠে টিকতে পারছিলেন না। এরপর ড্রেসিংরুমে চলে যান। যার ফলে বিপর্যয় থেকে দলকে বাঁচাতে দ্বাদশ খেলোয়াড় হিসেবে মাঠে নামতে হয় ৩৮ বছর বয়সী কোচ রঙ্কিকে। কিউইদের হয়ে সর্বশেষ ২০১৭ সালে খেলেছেন তিনি।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »