কারস্টেন থাকতে ম্যাককালাম কেন কোচ, প্রশ্ন ভনের

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

ইংল্যান্ডের টেস্ট দলের কোচ হওয়ার দৌড়ে ছিলেন গ্যারি কারস্টেন ও ব্রেন্ডন ম্যাককালাম। তবে শেষ পর্যন্ত কারস্টেনকে টপকে ইংলিশদের টেস্ট দলের প্রধান কোচের দায়িত্ব পেয়েছেন ম্যাককালাম। কারস্টেন কোচ হওয়ার ইচ্ছে প্রকাশ করার পরও ম্যাককালাম কেন ইংল্যান্ডের কোচ, প্রশ্ন তুলেছেন মাইকেল ভন।

গেল বৃহস্পতিবার ম্যাককালামকে ইংল্যান্ডের টেস্ট দলের কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। অন্যদিকে কারস্টেন আন্তর্জাতিক ক্রিকেটে কোচিং করানো অভিজ্ঞতা সম্পন্ন।
প্রোটিয়া এই সাবেক ব্যাটারের কোচ হিসেবে সবচেয়ে বড় সাফল্য ২০১১ বিশ্বকাপে ভারতকে চ্যাম্পিয়ন করা। তাই কারস্টেনকে এড়িয়ে যাওয়াকে উদ্ভুদ লেগেছে তুলেছেন ভন।

টেলিগ্রাফে লেখা এক কলামে ইংল্যান্ডের সাবেক অধিনায়ক বলেন,”ব্রেন্ডন ম্যাককালামের মতো ইংল্যান্ডের সাহসী নিয়োগ আমাকে ভীত করছে। । যদি ইংল্যান্ড ক্রিকেট গ্যারি কারস্টেনের মতো কাউকে দ্বিতীয়বারের মতো এড়িয়ে যায়, তাতে আমার কাছে ব্যাপারটা উদ্ভট লাগে। আমি ভাবতে পারতেছি না কীভাবে আমরা এমন কাজ দুবার করি।”

ভনের মতে, ম্যাককালাম যথাসময়ে ইংল্যান্ডের দায়িত্ব নিয়েছেন। যখন ইংল্যান্ড ১৯৯০ এর দশকের পর বাজে সময় পার করছে। একই সঙ্গে ম্যাককালামের কোচ থাকাটা ঝুঁকিপূর্ণ হিসেবেও দেখছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক।

এই ব্যাপারে ভনের বক্তব্য,”সে (ম্যাককালাম) যথার্থ পরামর্শক, চিন্তাবিদ এবং সংস্কৃতি চালক যে এর আগে জার্সি গায়ে জড়িয়েছে। ব্রেন্ডনের মতো আকর্ষণীয় এবং বড় নাম দেখে ইংল্যান্ড বেছে নিয়েছে। তবে এটা একই সঙ্গে বড় ঝুঁকি। সে যথাসময়ে ইংল্যান্ডের দায়িত্ব নিয়েছে। ১৯৯০ এর দশকের মাঝামাঝি থেকে ইংল্যান্ড এখন সবচেয়ে বাজে সময় পার করছে।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »