কঠিন পরিস্থিতিতেও পারফর্ম করতে হবে: বাবর

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

ছয় টেস্ট খেলেই অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন আব্দুল্লাহ শফিক। তবে সবচেয়ে বড় ব্যাপার গলের মাটিতে লঙ্কান স্পিনারদের সামনে কঠিন পরিস্থিতিতে ব্যাট হাতে লড়াই করেছেন এবং দলের জয় নিশ্চিত করে মাঠ ছেড়েছেন। তরুণ ক্রিকেটারদের সামর্থ্যের জানান দিতে ভিন্ন ও কঠিন পরিস্থিতে এভাবেই পারফর্ম করতে হবে বলে মনে করেন বাবর আজম।

এর আগে এই মাঠে আড়াইশ ছাড়ানো রান তাড়ার কীর্তি ছিল কেবল শ্রীলঙ্কার। সেই রেকর্ড ভেঙ্গেছে এবার পাকিস্তান। ওপেনিংয়ে নেমে ১৬০ রান করে দলের জয় সঙ্গে নিয়ে মাঠ ছাড়েন শফিক। ৪০৮ বল খেলে ইনিংসটি সাজান তিনি এক ছক্কা ও ৭ চারে।

বাবর বলেন,”একজন তরুণ খেলোয়াড় যখন নিজের সামর্থ্য তুলে ধরতে চাইবে, তখন তাকে ভিন্ন ও কঠিন পরিস্থিতিতে পারফর্ম করতে হবে। এই ইনিংসে সে তার মান ও টেম্পারমেন্ট এবং আত্মবিশ্বাস দেখিয়েছে। মানসম্পন্ন বোলিংয়ের বিপক্ষে এমন ব্যাটিং তার আত্মবিশ্বাস বাড়িয়ে দেবে।”

ম্যাচশেষে শফিকের এমন পারফরম্যান্সের প্রশংসা করতে ভুলেননি বাবর। পাকিস্তানের এই অধিনায়ক আশাবাদী, শফিক একদিন বিশ্বসেরাদের একজন হবে।

এ প্রসঙ্গে বাবর বলেন,”সে যেভাবে খেলে তা খুবই নিখুঁত এবং সে যেভাবে মনোযোগ ধরে রাখে তা স্পষ্ট করে দেয় যে, আরও (সেঞ্চুরি) আসছে। যদিও সে মাত্র ছয়টি ম্যাচ খেলেছে এবং (এই মুহূর্তে তাকে বিশ্বের সেরা ওপেনার) বললে সেটা খুব তাড়াতাড়ি হয়ে যাবে। তবে আমি মনে করি এবং আশা করি খেলোয়াড় হিসেবে সে সেরাদের একজন হতে পারে।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »