ওয়াসিম আকরামের চোখে নতুন ‘৩৬০ ডিগ্রী’

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

ভারতের বর্তমান সময়ের অন্যতম সেরা ব্যাটার সূর্যকুমার যাদব। উইকেটে গিয়েই প্রথম বল থেকে শট খেলতে পারেন। হোক স্পিনার কিংবা পেসার; যেকোনো বোলারের বিপক্ষেই সাবলীল ব্যাটিং করেন তিনি। তবে তার ব্যাটিংয়ের নজরকাড়া দিকটা হলো, মাঠের চারদিকেই সমানে খেলতে পারেন।

ভারতীয় এই ব্যাটারের ব্যাটিং বেশ মনে ধরেছে পাকিস্তানি কিংদবন্তি ওয়াসিম আকরামের। টি-টোয়েন্টিতে এই পাকিস্তানি কিংবদন্তীর পছন্দের ক্রিকেটারও ভারতের এই ব্যাটার। এশিয়া কাপে ভারতের হয়ে ওয়াসিমের বাজিটা তাই সূর্যকুমারের পক্ষেই। ওয়াসিমের চোখে তাই ডি ভিলিয়ার্সের পর নতুন ‘৩৬০ ডিগ্রী’ ভারতের এই ক্লাসিক ব্যাটার।

ওয়াসিম আকরাম বলেন, “ভারতের হয়ে খেলার পর থেকে তার ব্যাটিং দেখা প্রশান্তির। যদি সে একবার উইকেটে থিতু হয়ে যায়, তাহলে স্পিনার কিংবা পেসার উভয়ের জন্যই একজন বিপজ্জনক ব্যাটার। সে আসলে একজন ৩৬০ ডিগ্রি খেলোয়াড়, যে সবদিকে খেলতে পারে…ল্যাপ শট, কাউকর্ণার এর উপর দিয়ে খেলা, একই সঙ্গে স্পিনারদের বিপক্ষেও ভালো।”

আসন্ন এশিয়া কাপে ফেভারিট হিসেবে আরব আমিরাতে যাচ্ছে ভারত। যেই দলে কোহলি, রোহিত ছাড়াও লোকেশ রাহুল কিংবা হার্দিক পান্ডিয়ার মতো তারকা ক্রিকেটাররা আছেন। তবে ওয়াসিম আকরামের মতে, এই টুর্নামেন্টে ভারতের ট্রাম্প কার্ড হতে পারেন সূর্যকুমার।

‘সুলতান অব সুইং’ খ্যাত সাবেক এই ফাস্ট বোলার আরও বলেন, ‘রোহিত শর্মা, লোকেশ রাহুল এবং বিরাট কোহলি আছে। তবে এই ফরম্যাটে আমার প্রিয় খেলোয়াড়দের একজন সূর্যকুমার যাদব। সে একজন অসাধারণ ক্রিকেটার।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »